ক্রিকেটখেলা

ধোনি সম্পর্কে শোয়েব আখতারের মন্তব্য মন জয় করল অনুরাগীদের

পাকিস্তানের প্রাক্তন পেস বোলার শোয়েব আখতার ভারতীয় ক্রিকেট দল এবং ভারতীয় ক্রিকেটারদের নিয়ে খারাপ-ভালো মতামত দিয়ে থাকেন। টুইটারে #AskShoaibAkhtar সেশন চলাকালীন ভক্তদের অনেক প্রশ্নের উত্তর দিয়েছেন শোয়েব। এসময় তিনি ভারতের কয়েকজন কিংবদন্তি ক্রিকেটার সম্পর্কেও মতামত দিয়েছিলেন। পাকিস্তানের এক অনুরাগী আখতারকে ধোনির বিষয়ে জিজ্ঞাসা করলে আখতারের উত্তর সমস্ত ক্রিকেট অনুরাগীর মন জয় করে নিয়েছে।

পাকিস্তানের এক ক্রিকেট ভক্ত আখতারকে ট্যাগ করেছিলেন এবং টুইট করেছেন, “এমএস ধোনি সম্পর্কে আপনি কী বলবেন?” এর জবাবে আখতার লিখেছিলেন, “এটি একটি যুগের নাম।” ভারতের প্রাক্তন অধিনায়ক এবং বিশ্বের অন্যতম সেরা উইকেটকিপার ব্যাটসম্যান ধোনিকে বিশ্বের অন্যতম সফল অধিনায়ক হিসাবেও বিবেচনা করা হয়। ধোনি ২০০৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ভারতের হয়ে খেলেছিলেন। ২০২০ সালের ১৫ আগস্ট তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন।

ধোনিই বিশ্বের একমাত্র অধিনায়ক যার নেতৃত্বে দল তিনটি আইসিসি ট্রফি জিতেছে। ধোনির নেতৃত্বে ২০০৭ সালের টি- ২০ বিশ্বকাপ, ২০১১ সালের বিশ্বকাপ এবং ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে ভারত। ধোনির অধিনায়কত্বে ভারত টেস্টে এক নম্বর দলে পরিণত হয়েছিল। ধোনি জুলাই ২০১৯ সালে তার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন, এটি ছিল ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

Related Articles

Back to top button