সব খবর সবার আগে।

গাব্বায় ভারতীয় দলের জয়কে আত্মনির্ভর ভারতের সঙ্গে তুলনা মোদীর

বিরাট কোহলি সহ অনেক তারকা খেলোয়াড়ের অনুপস্থিতিতে অজিঙ্ক রাহানের অধিনায়কত্বে অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক জয় ভারতের। অস্ট্রেলিয়াকে ওদের দেশেই পরাজিত করে ২-১ ব্যবধানে বর্ডার-গাভাস্কার ট্রফি জিতেছে ভারত। ব্রিসবেনে খেলা শেষ টেস্ট ম্যাচে ভারত ওপেনার শুভমান গিল ও ঋষভ পন্থের মতো তরুণ ব্যাটসম্যানদের দুর্দান্ত ইনিংসের ভিত্তিতে তিন উইকেটে হারায় অসিদের। ভারতের ঐতিহাসিক জয়ের পর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগেই শুভেচ্ছা জানিয়েছিলেন।

এবার ভারতের এই জয়কে আত্মনির্ভর ভারতের সঙ্গে তুলনা করলেন প্রধানমন্ত্রী। তেজপুর বিশ্ববিদ্যালয়ের বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে ভার্চুয়াল ভাষণে মোদী বলেছিলেন যে, “একটি ইতিবাচক মানসিকতা ইতিবাচক ফলাফলের দিকে পরিচালিত করে, যা আত্মনির্ভর ভারতর মূল বিষয়। অস্ট্রেলিয়ায় ভারতীয় দল তার এক দুর্দান্ত উদাহরণ। এমনকি প্রথম টেস্টে হেরে গেলেও তারা লড়াই চালিয়ে যান।”

তিনি আরও বলেন, “চোটের পরেও তারা জয়ের জন্য লড়াই চালিয়ে গিয়েছিল এবং নতুন সমাধানের সন্ধান করতে থাকে। কিছু খেলোয়াড় হয়তো কম অভিজ্ঞ তবে তাদের সাহসিকতাও কম ছিল না। তারা সঠিক প্রতিভা ও মেজাজের সাহায্যে ইতিহাস সৃষ্টি করেছেন।” ব্রিসবেনের গাব্বায় ঐতিহাসিক জয়ের পর দেশে ফিরেছেন ভারতের ক্রিকেটাররা। গাব্বার মাঠে গত ৩২ বছরে এটি অস্ট্রেলিয়ার প্রথম হার এবং ভারত এখানে তাদের প্রথম জয় পেল। টানা দ্বিতীয়বারের জন্য ভারত টেস্টে সিরিজে অস্ট্রেলিয়াকে হারাল।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...