সব খবর সবার আগে।

নরেন্দ্র মোদীর নামে নামাঙ্কিত বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের, উদ্বোধন করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ

রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ বুধবার বিশ্বের বৃহত্তম এবং অত্যাধুনিক আহমেদাবাদের মোতেরায় সর্দার প্যাটেল ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করেছেন, যা এখন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নামে পরিচিত হবে। এই স্টেডিয়ামটিতে এক লাখ দশ হাজার দর্শকের বসার ক্ষমতা রয়েছে। রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু সহ বেশ কয়েকজন বিশেষ অতিথির উপস্থিতিতে স্টেডিয়ামটির উদ্বোধন করেন। ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ শুরু হয়েছে এখানে। এটি দিন-রাতের টেস্ট ম্যাচ, যা গোলাপি বলে খেলা হবে।

সিরিজের শেষ ম্যাচটিও এখানে খেলা হবে। ম্যাচটি টিম ইন্ডিয়ার পেস বোলার ইশান্ত শর্মার পক্ষেও স্মরণীয়, কারণ তিনি আজ তাঁর ১০০ তম টেস্ট ম্যাচ খেলবেন। রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ এই অনুষ্ঠানে বলেন, এর নাম হবে সর্দার প্যাটেল স্পোর্টস কমপ্লেক্স এবং এতে ফুটবল, হকি, বাস্কেটবল, কবাডি, বক্সিংয়ের মতো খেলাধুলার সুবিধাও থাকবে। ক্যাম্পাসের ৬৩ একর জুড়ে বিস্তৃত এই স্টেডিয়ামটির জন্য ব্যয় হয়েছে ৮০০ কোটি টাকা। এর আগে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ছিল ৯০ হাজার দর্শকের ধারণক্ষমতা। এই স্টেডিয়ামের উদ্বোধনকালে ক্রীড়ামন্ত্রী রিজিজু বলেন যে, “আমরা ছোটবেলায় ভারতের বৃহত্তম স্টেডিয়ামের স্বপ্ন দেখতাম এবং এখন ক্রীড়ামন্ত্রী হিসাবে এটি পুরো হতে দেখে আমি আনন্দিত।”

গত কয়েকদিন ধরে এখানে অনুশীলন করা ভারত ও ইংল্যান্ডের খেলোয়াড়রাও এই মাঠের প্রশংসা করেছেন। এখানে এমন নিকাশী ব্যবস্থা রয়েছে যে বৃষ্টির পরে জল নিষ্কাশন করতে কেবল ৩০ মিনিট সময় লাগবে। এটি একমাত্র ক্রিকেট স্টেডিয়াম যেখানে চারটি ড্রেসিংরুম রয়েছে। এর বাইরে রয়েছে দুটি ক্রিকেট অ্যাকাডেমি, ইন্ডোর অনুশীলন পিচ এবং দুটি পৃথক অনুশীলনের জায়গা। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন যে, “আজ ভারতের ক্রীড়া জগতের সোনালি দিন।”

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...