সব খবর সবার আগে।

টোকিও অলিম্পিক থেকে ভারতে এল দ্বিতীয় পদক, দেশকে ব্রোঞ্জ এনে দিলেন পিভি সিন্ধু

বিশ্বের এক নম্বরের কাছে হেরে গিয়েছিলেন ভারতীয় শাটলার পি ভি সিন্ধু। এর জেরে সোনা জেতার দৌড় তেহকে ছিটকে পড়েন তিনি। তবে এর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই অলিম্পিকের মঞ্চে দুরন্ত প্রত্যাবর্তন করেন সিন্ধু।

আজ, রবিবার অলিম্পিকে বিশ্বের নয় নম্বর চীনের হে বিং জিয়াওকে স্ট্রেট গেমে হারিয়ে ভারতের জন্য ব্রোঞ্জ জিতলেন সিন্ধু। তাঁর খেলার ফল ২১-১৩ ও ২১-১৫। এই বছর ব্রোঞ্জ জিতে ভারতের প্রথম মহিলা ক্রীড়াবিদ হিসেবে অলিম্পিকে পরপর দু’বছর পদক জয়ের নজির গড়েছেন সিন্ধু।

২০১৬ সালের রিও অলিম্পিকে নোজোমি ওকুহারার সঙ্গে সোনার পদক জেতার দৌড়ে সামিল হন সিন্ধু। প্রথম ভারতীয় মহিলা হিসেবে পৌঁছেছিলেন ফাইনালেও। কিন্তু সেবার রূপোর পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাঁকে। তবে এবারে সেই শেষ চারের হার্ডলটা পেরোতে হয়নি তাঁকে। এর আগেই তাঁর সোনা জেতার স্বপ্ন শেষ হয়ে যায়।

তবে এদিন ব্রোঞ্জ পদক জেতার লড়াইয়ে নিজের সবটুকু উজাড় করে দেন ভারতীয় এই শাটলার। প্রথম গেমে চীনা প্রতিপক্ষকে দাঁড়াতে দেন নি তিনি। শুরুর থেকে আক্রমণাত্মক ভঙ্গিতেই খেলায় নামেন সিন্ধু। প্রথম গেমে তাঁর ঝুলিতে আসে ২১-১৩। এরপর দ্বিতীয় গেমে ২১-১৫-তে গেম জেতেন তিনি। খেলেন একের পর এক ড্রপ শট, স্ম্যাশ। চীনা প্রতিপক্ষের কাছে সিন্ধুর এই মনোভাবের কোনও জবাব ছিল না এদিন।

এদিন সিন্ধুর ব্রোঞ্জ জয়ের মাধ্যমে টোকিও অলিম্পিক থেকে ভারতের দরবারে আসে দ্বিতীয় পদক। এর আগে ভারোত্তোলনের মণিপুরের মীরাবাঈ চানু দেশকে এনে দিয়েছেন রূপো। এছাড়াও, বক্সার লভলিনা নিজের ইভেন্টে একটি পদক নিশ্চিত করে ফেলেছেন। এবার সেই পদক সোনা, রূপো নাকি ব্রোঞ্জ, তা তো সময়ই বলবে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...