ক্রিকেটখেলা

ইতিহাস রবিচন্দ্রন অশ্বিনের, টেস্ট ক্রিকেটে এই রেকর্ড করা প্রথম বোলার হলেন

চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার সিরিজের দ্বিতীয় ম্যাচ চলছে। টেস্টের দ্বিতীয় দিন ইংল্যান্ড প্রথম ইনিংসে ১৩৪ রান করে অলআউট হয়ে যায়। দুর্দান্ত বোলিংয়ের করে পাঁচ উইকেট নিয়েছেন ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। বাঁহাতি ব্যাটসম্যানদের বিরুদ্ধে ২০০ উইকেট শিকারকারী টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম বোলার হলেন অশ্বিন।

শূন্য রানে স্টুয়ার্ট ব্রডকে আউট করে অশ্বিন এই বিশেষ কৃতিত্ব অর্জন করেলেন। ইংলিশ ব্যাটসম্যানরা অফস্পিনারের সামনে পুরোপুরি অসহায় বলে মনে হল এবং নিয়মিত উইকেট হারাল। টেস্ট ক্রিকেটে এখনও পর্যন্ত ২৯ বার অশ্বিন পাঁচ উইকেট নিয়েছেন। এর আগে ভারত প্রথম ইনিংসে ৩২৯ রান করে অলআউট হয়ে যায়।

উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ ভাল ব্যাটিং করেছিলেন এবং ৫৮ রানে অপরাজিত ছিলেন। ইংল্যান্ডের হয়ে মইন আলী চার উইকেট নিয়েছিলেন, অলি স্টোন তিন ভারতীয় ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে যাওয়ার পথ দেখিয়েছিলেন। এই ম্যাচে টিম ইন্ডিয়া তাদের প্লেয়িং ইলেভেনে তিনটি পরিবর্তন করেছে। কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ এবং অক্ষর প্যাটেলকে শাহবাজ নাদিম, বুমরাহ এবং ওয়াশিংটন সুন্দরের জায়গায় দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। দ্বিতীয় দিনের শেষে ২৪৯ রানের লিড নিয়ে ভালো জায়গায় রয়েছে ভারত।

Related Articles

Back to top button