সব খবর সবার আগে।

পিচ বিতর্কে ক্ষিপ্ত রোহিত শর্মা, বললেন- প্রত্যেক দলের ঘরের মাঠের সুবিধা নেওয়ার অধিকার রয়েছে

ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার টেস্টের সিরিজের তৃতীয় ম্যাচটি আগামি ২৪ ফেব্রুয়ারি থেকে আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে খেলা বে। দ্বিতীয় টেস্ট ম্যাচে ইংল্যান্ডকে ৩১৭ রানে হারিয়েছে টিম ইন্ডিয়া। রানের দিক থেকে এটি ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের সবচেয়ে বড় জয়। ইংলিশ দলের পরাজয়ের পর প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন চেন্নাইয়ের পিচ নিয়ে অনেক প্রশ্ন উত্থাপন করেছিলেন এবং বলেছিলেন যে এটি পাঁচ দিনের টেস্ট ম্যাচের যোগ্য পিচ নয়। এদিকে চেন্নাইয়ের একই মাঠে ১৬১ রান করা রোহিত শর্মা চিপকের পিচের সমর্থনে কথা বলেছেন এবং তার কথায় প্রতিটি দলেরই হোম কন্ডিশনের সুবিধা নেওয়ার অধিকার রয়েছে।

ভার্চুয়াল প্রেস কনফারেন্সে বক্তব্য রাখার সময় রোহিত শর্মা বলেছেন, “দুই দলের জন্য পিচ একই ছিল, তাই কেন এই বিষয়টি বারবার উত্থাপিত হচ্ছে তা আমি জানি না। উভয় দল একই পিচে খেলেছিল। লোকেরা বলে যে পিচটি যেমন হওয়া উচিত তার মতো নয়, তবে ভারতীয় পিচগুলি এত বছর ধরে এভাবেই প্রস্তুত হয়ে আসছে। আমি মনে করি না যে কোনও পরিবর্তন করা দরকার। প্রতিটি দল তাদের ঘরোয়া পরিস্থিতির সদ্ব্যবহার করে। আমরা যখন অন্য দেশে খেলতে যাই তারাও আমাদের কথা ভাবেন না, তবে কেন আমাদের কারও কথা ভাবা উচিত। আমাদের দলের পছন্দ অনুযায়ী পিচগুলি করা উচিত। এর অর্থ হোম সুবিধা এবং অন্য দলের মাঠের মধ্যে পার্থক্য এটাই। আইসিসিকে একটি নিয়ম তৈরি করতে বলুন যে সব জায়গায় একই ভাবে পিচ প্রস্তুত করা হবে।”

বিদেশ সফরের কথা উল্লেখ করে রোহিত বলেছেন, “আমরা যখন বিদেশে যাই তখন আমাদের প্রতিদ্বন্দ্বীরাও আমাদের জন্য কঠিন পিচ তৈরি করে। সুতরাং আমি মনে করি না পিচ নিয়ে আমাদের বেশি কথা বলা উচিত। আমাদের খেলা এবং খেলোয়াড়দের সম্পর্কে কথা বলা উচিত। আমি পিচ নিয়ে খুব বেশি ভাবি না। আপনি যদি এটি সম্পর্কে আরও চিন্তা করেন, পিচ পরিবর্তন হবে না। সুতরাং প্রদত্ত পিচে কীভাবে খেলতে হবে এবং এটিতে কী ধরণের কৌশল প্রয়োজন তাতে ফোকাস করা উচিত।”

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...