সব খবর সবার আগে।

মানবিক উদ্যোগ! এবার নীল জার্সি পরে মাঠে নামবে বিরাট বাহিনী, কেন? জেনে নিন

গোটা দেশে এই মুহূর্তে চোখ রাঙাচ্ছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার সঙ্গে সঙ্গেই দেশজুড়ে শুরু হয়েছে হাহাকার। মৃত্যু মিছিল যেন থামবার নয়। প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ এই মারণ ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। মৃত্যু ঘটছে হাজার হাজার মানুষের। এই পরিস্থিতিতে আইপিএল খেলা কতটা যুক্তিযুক্ত, এ নিয়ে অনেকবার প্রশ্ন উঠেছে। এবার এই করোনা রোগীদের কথা মাথায় রেখেই এক অভিনব উদ্যোগ নিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

ক্লাব ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়েছে যে, আগামী যে কোনও একটা ম্যাচে নীল রঙের জার্সি পরে মাঠে নামবে বেঙ্গালুরু। দেশে এই করোনা মহামারির মধ্যে যে করোনা যোদ্ধারা দিন-রাত এক করে মানুষকে সেবা করে চলেছেন, তাদের কুর্নিশ জানাতেই এই  উদ্যোগ।

এই বিষয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি একটি ভিডিও বার্তায় বলেন, এই ম্যাচের নীল জার্সিগুলোয় খেলোয়াড়রা সই করবেন এবং তা নিলামে তোলা হবে। এই নিলাম থেকে প্রাপ্ত অর্থ দেশের স্বাস্থ্য পরিকাঠামো উন্নয়নে অনুদান দেওয়া হবে। তাঁর কথায়, “কোভিড ভাইরাসের বাড়বাড়ন্তের কারণে গোটা দেশের পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক হয়ে উঠেছে। আমাদের ফ্র্যাঞ্চাইজ়ি গত সপ্তাহে এই মর্মে একটা বৈঠকে বসেছিল। সেখানে এই বিষয়ে আলোচনা হয়েছে, এই পরিস্থিতিতে আমরা কীভাবে তৃণমূল স্তরে নেমে কাজ করতে পারি এবং এই কঠিন সময়ে প্রথম সারির করোনা যোদ্ধাদের সাহায্য় করতে পারি”।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করা এক  ভিডিওতে বলা হয়েছে, ” রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ইতিমধ্যেই বেশ কয়েকটা মুখ্য অঞ্চলকে চিহ্নিত করেছে। তারমধ্যে স্বাস্থ্য পরিকাঠামোয় আর্থিক সাহায্য় করা এই মুহূর্তে সবথেকে বেশি প্রয়োজন। কারণ গোটা দেশজুড়েই প্রচন্ড পরিমাণে অক্সিজেনের চাহিদা রয়েছে। সেজন্যই এখানেই আমরা আর্থিক সাহায্য় করতে চাই।”

জানা গিয়েছে, এই নীল রঙের জার্সি গোটা দেশ জুড়ে স্বাস্থ্য সচেতনতার বার্তা ছড়িয়ে দেবে। আগামী ৩রা এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

You might also like
Comments
Loading...