সব খবর সবার আগে।

‘কোনও ব্যাপার না, পাঁচ বছরেই দশ হাজার কোটি টাকা তুলে নেব’, দাবী সিইএসসি কর্তা সঞ্জীব গোয়েঙ্কার

৭০৯০ কোটি টাকা দিয়ে আইপিএলের লখনউ ফ্র্যাঞ্চাইজি কিনেছেন আরপিজিএস-এর মালিক সঞ্জীব গোয়েঙ্কা। আর এরপর থেকেই শুরু হয়েছে নানান চর্চা। এত বিপুল পরিমাণ অর্থ তিনি কী আদৌ তুলতে পারবেন, তা নিয়ে শুরু হয়েছে আলোচনা।

তবে এই নিয়ে বেশি ভাবতে নারাজ খোদ সঞ্জীব গোয়েঙ্কাই। এক টিভি চ্যানেলের সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি বছরে ৭০০ কোটি টাকা দেব, দশ বছরে ৭০৯০ কোটি টাকা। বোর্ড থেকে পাঁচ বছরের মধ্যে সাড়ে তিন হাজার কোটি টাকা পাওয়া যাবে। সেক্ষেত্রে বলা যেতেই পারে, ওই সময়ের মধ্যেই আমরা দশ হাজার কোটি টাকা তুলে নেব”।

গত সোমবার আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউ দল কিনেছেন সঞ্জীব গোয়েঙ্কা। আর এর পরদিনই পড়তে শুরু করে গোয়েঙ্কা গ্রুপের শেয়ার। সকলেরই একটাই কথা, এত বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগের দরকার কী ছিল? যদিও কোম্পানির শেয়ার পড়ার আগেই আরপিএসজি গ্রুপের মালিক দাবী করেন যে টাকা তিনি বিনিয়োগ করেছেন, তা পাঁচ বছরের মধ্যেই দশ হাজার কোটি করে তিনি ফিরিয়ে দেবেন।

কোনও টাকা কী ফেরত পাওয়া যাবে? এই প্রশ্নের উত্তরে সিইএসসি কর্তা জানান, “আমি পাঁচ বছরে দশ হাজার কোটি টাকা মূল্যের রিটার্ন পাওয়ার আশা করছি। ৭০০০ কোটি টাকার যে মূল্য দেখাচ্ছে, তা বেড়ে ১০০০০ কোটিতে গিয়ে দাঁড়াবে”।

এমনও কথা উঠেছে যে সঞ্জীব গোয়েঙ্কাকে নাকি খোদ বোর্ড প্রেসিডেন্টই সুবিধে পাইয়ে দিয়েছেন। তবে এ বিষয়ে কিছু বলতে চান নি আরপিএসজি-র মালিক। তাঁর কথায়, “আমাদের কাছে আবশ্যিক শর্ত ছিল, একটা ফ্র্যাঞ্চাইজি কেনার পর পরবর্তী কী পরিকল্পনা রয়েছে, তা বিশদে জানানো। সেটা আমরা ঠিকমতো করতে পেরেছি, এটাই বড় কথা”।

You might also like
Comments
Loading...