সব খবর সবার আগে।

আইপিএলের কারণে টেস্ট খেলতে রাজি নন সাকিব, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতির ক্ষোভ প্রকাশ

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলের সঙ্গে দীর্ঘ সময় থাকার জন্য বাংলাদেশ দলের হয়ে খেলবেন না অলরাউন্ডার সাকিব আল হাসান। আর সাকিবের দেশের হয়ে খেলতে না চাওয়ার অনুরোধকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) হতাশ বলে অভিহিত করেছে এবং এমন পরিস্থিতি এড়াতে খেলোয়াড়দের কেন্দ্রীয় চুক্তিতে বোর্ড একটি নতুন নিয়ম যুক্ত করেছেন। এপ্রিলে শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের জাতীয় দলের হয়ে একটি টেস্ট ম্যাচ না খেলে সাকিব ভারতে আইপিএল খেলতে চান, তবে তা বিসিবির সভাপতি নাজমুল হাসানের বিরূপ প্রতিক্রিয়া সামনে এল।

ইএসপিএন ক্রিকইনফো-এর সাথে আলাপকালে নাজমুল হাসান বলেছেন, “কেউ যখন বলে যে আমরা টেস্ট ম্যাচ খেলব না, আমরা তার পরিবর্তে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে চাই। তখন এটি খুব স্পষ্ট হয়ে যায় যে আমরা তাঁর সাথে বেশি কিছু করতে পারি না। আমরা সাকিবকে আইপিএল খেলতে বাধা দিইনি, তবে আমরা চাইনি। আমরা কেবল খেলোয়াড়দের চাই যারা খেলা পছন্দ করে। সাকিবকে তিন বছর আগে আমরা টেস্ট দলের অধিনায়ক করেছিলাম। তিনি এমন একজন খেলোয়াড় যিনি কঠিন পরিস্থিতিতে সর্বাধিক প্রত্যাশা রাখেন। তবে হতাশ করেছেন তিনি।”

তিনি আরও বলেছেন, “আমরা আফগানিস্তান, ভারত, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পরাজয়ের মুখোমুখি হয়েছিলাম। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে হেরে আমরা আশা করছিলাম যে সবাই পরের সিরিজে অংশ নেবে। কিন্তু যখন কেউ বলে যে আমি টেস্টের পরিবর্তে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে চাই, আমরা তারপর আর বেশি কিছু করতে পারি না। আমরা শীঘ্রই একটি চুক্তি নিয়ে আসব যা খেলোয়াড়রা কোন ফর্ম্যাট খেলতে চান তা স্পষ্ট করে দেবে। কেউ যদি অন্য কোথাও ব্যস্ত থাকে তবে তাকে প্রথমে এটি বলতে হবে। যদিও এটি খেলোয়াড়ের উপর নির্ভর করে তবে এখন এটি লিখিতভাবে দিতে হবে।”

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...