সব খবর সবার আগে।

পাখিদের শস্যদানা খাইয়ে বিতর্কের শিখর ধাওয়ান, ব্যবস্থা নেবে প্রশাসন

ভারতীয় ক্রিকেট দলের বাঁহাতি ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান বারাণসী থেকে এসে বিতর্কের মুখে পড়েছেন। শিখর ধাওয়ান দু’দিন আগে কাশিতে নৌকো চড়ার সময় পাখিদের দানা খাওয়াতে দেখা যায়। সেই সময় বারাণসীর জেলা প্রশাসন পদক্ষেপ নেওয়ার কথা ভেবেছে।শনিবার শিখর ধাওয়ান সোশ্যাল মিডিয়ায় একটি ছবি শেয়ার করেছেন যেখানে তাকে পাখিকে শস্য দানা খাওয়াতে দেখা যাচ্ছে। এই ছবি ভাইরাল হওয়ার সাথে সাথে বারাণসী জেলা প্রশাসনের বিষয়টি নজরে এসেছিল। বারাণসীর ডিএম কৌশল রাজ শর্মা নৌকা চালককে পদক্ষেপ নেওয়ার ব্যবস্থা নিচ্ছেন।

ডিএম কৌশল রাজ শর্মা বলেছেন যে, “শিখর ধাওয়ান যে নৌকায় চড়েছিলেন সেই চালকেরও ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে। ধাওয়ান হয়তো নিয়মটি জানেন না, তবে চালক জানতেন। তার এটা বলা উচিত ছিল। বার্ড ফ্লু চলাকালীন বিদেশী পাখিদের খাওয়ানো নিষিদ্ধ। তবে ধাওয়ান তার অফিসিয়াল টুইটারের একটি ফটো টুইট করেছেন যাতে তাকে খাওয়াতে দেখা যাচ্ছে। এমন পরিস্থিতিতে ছবিটি খতিয়ে দেখা হচ্ছে।”

বলা বাহুল্য যে বার্ড ফ্লু এর কারণে, ১১ জানুয়ারি ডিএম দক্ষলরাজ শর্মা গঙ্গা নদীতে পরিযায়ী পাখিদের খাওয়ানো নিষিদ্ধ করার কথা, এটি পর্যবেক্ষণের জন্য পৌর কর্পোরেশন এবং জল পুলিশকে নির্দেশ করেছিলেন। ডিএম সমস্ত বিডিও ও সচিবকে মুরগি এবং মাংস বিক্রি করা দোকানদারদের সাথে বৈঠক করার জন্য, পরিষ্কার রাখার জন্য এবং থানায় এবং পশুচিকিত্সা কর্তৃপক্ষকে যে কোনও প্রকার প্রাণীর মৃত্যুর বিষয়ে অবহিত করার নির্দেশ দেন।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...