খেলা

ক্রিকেটে ‘কামব্যাক’ মহারাজের! আইপিএলের হাত ধরেই ফের বাইশ গজে ফিরছেন সৌরভ গঙ্গোপাধ্যায়

ফের একবার আইপিএল-এর মঞ্চে ফিরতে চলেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে এবার আর ব্যাট হাতে নয়, নতুন এক ভূমিকায় দেখা মিলবে মহারাজের। এবার আইপিএলে ‘দিল্লি ক্যাপিটালস’ দলের ডিরেক্টর অফ ক্রিকেট পদে দেখা যাবে সৌরভকে।

গত বছরের অক্টোবর মাসেই ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদ ত্যাগ করেছেন সৌরভ। তিন বছর এই পদের দায়িত্বে ছিলেন তিনি। ২০১৯ সাল থেকেই ‘দিল্লি ক্যাপিটালস’-এর সঙ্গে যুক্ত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই সময় তিনি দলের উপদেষ্টা ছিলেন। এবার তাঁকে দলের ডিরেক্টর পদে নিয়োগ করা হল।

এই বিষয়ে এক আধিকারিক জানান, “এবছর আবারও সৌরভ দিল্লি ক্যাপিটালস দলে যোগ দিতে চলেছে। ইতিমধ্যেই যাবতীয় কথাবার্তা পাকা হয়ে গিয়েছে”।

তিনি আরও জানিয়েছেন, “ইতিপূর্বে এই ফ্র্যাঞ্চাইজির হয়ে কাজ করেছেন তিনি। ফলে মালিকপক্ষের সঙ্গে তাঁর একটা আলাদাই সৌহার্দ্যের সম্পর্ক রয়েছে। এটা আগে থেকেই ঠিক ছিল যে যদি তিনি আবারও আইপিএল টুর্নামেন্টে কামব্যাক করতেন, তাহলে দিল্লি ক্যাপিটালস দলের হয়েই ফের কাজ করতেন”।

বলে রাখি, এর আগে সৌরভ গঙ্গোপাধ্যায় আইপিএলে প্রথমে কলকাতা নাইট রাইডার্স ও পরে পুনে ওয়ারিয়ার্স দলকে নেতৃত্ব দিয়েছেন। গত বছরের অক্টোবর মাসে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির পদ থেকে সরে এসেছেন সকলের প্রিয় ‘দাদা’। শুধুমাত্র আইপিএল-ই নয়, জানা যাচ্ছে, দক্ষিণ আফ্রিকা টি-২০ লিগেও প্রোটিয়া ক্যাপিটালসের দায়িত্ব সামলাবেন সৌরভ।

Related Articles

Back to top button