খেলা

সাত মাসে তিনবার বিশ্রাম! কিং কোহলির বারবার বিশ্রাম নেওয়া প্রসঙ্গে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়

বিরাট কোহলির সময় ভালো যাচ্ছে না। ব্যাটে রান না আসায় ক্ষুব্ধ ক্রিকেট প্রেমীরা। এরমধ্যে কিং কোহালির অতিরিক্ত বিশ্রাম নেওয়া নিয়ে এবার মুখ খুললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। সুনীল গাভাস্কারের পর তিনিও মুখ খুললেন।

বিরাটের বারবার বিশ্রাম চাওয়াতে খুশি নন সৌরভ। ওয়েস্ট ইন্ডিজ সফরে এক দিনের ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলীকে। টি-টোয়েন্টি সিরিজেও তিনি বিশ্রাম নিতে পারেন বলে শোনা যাচ্ছে। এই অবস্থায় সমালোচনার সুরে মুখ খুললেন সৌরভ।

সংবাদ মাধ্যমের একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘দল থেকে বাদ যাওয়ার আগে কোনও বিশ্রাম না নিয়ে ১৩ বছর ভারতের হয়ে খেলেছি। কোনও সিরিজ, কোনও ট্যুরে বিশ্রাম নিইনি। এখনকার ক্রিকেটাররা যেমন অনেক বিশ্রাম নেয়, তেমন কিছু করিনি। আমার ১৭ বছরের কেরিয়ারে দল থেকে বাদ যাওয়া ওই চার-ছ’মাসই আমার আন্তর্জাতিক কেরিয়ারে এক মাত্র ব্রেক।’ এছাড়াও তিনি বলেন, ‘আমি সারা জীবন একটাই জিনিস বিশ্বাস করেছি। যত খেলব, তত ছন্দে থাকব, ফিট থাকব। আন্তর্জাতিক ক্রিকেটে প্রচুর ম্যাচ খেলতে হবে। বেশি ম্যাচ খেললেই শারীরিক ভাবে শক্তিশালী হয়ে উঠবে।’

যদিও ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী মনে করেন, কোহলির রেস্ট নেওয়া প্রয়োজন। তিনি এও বলেন, কোহলিএ বেশী ব্যবহার করা হচ্ছে।

Related Articles

Back to top button