খেলা

বায়োপিকের কাজে মুম্বইয়ের পথে ‘দাদা’, নিজেই লিখছেন স্ক্রিপ্ট, বাঁ হাতে ব্যাট নিয়ে সৌরভের চরিত্রে পর্দার সামনে দেখা মিলবে কার?

এবার বেশ ভালোভাবেই নিজের বায়োপিকের কাজে মন দিলেন মহারাজ। আর সেই সুবাদে উড়ে গেলেন মুম্বইতেও। জানা যাচ্ছে, বায়োপিকে স্ক্রিপ্ট নিজেই লিখছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। গুঞ্জন উঠেছে যে পর্দায় সৌরভের চরিত্রে দেখা মিলবে রণবীর কাপুরের। আর সেই খবর পেয়ে বেশ উচ্ছ্বসিত সৌরভ ও রণবীরের অনুরাগীরা।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রেসিডেন্ট এই বিষয়ে জানান যে বেশ অনেকগুলো কাজ হাতে নিয়েই মুম্বই পাড়ি দিয়েছেন তিনি। এর মধ্যে রয়েছে বায়োপিকের স্ক্রিপ্ট নিয়ে পর্যালোচনার কাজও। সৌরভ জানান, “আমি নিজেই স্ক্রিপ্ট লিখছি। লাভ প্রোডাকশন হাউসের সঙ্গে চিত্রনাট্য নিয়ে আলোচনা এগিয়েছে”। তাঁর চরিত্র কোন অভিনেতা পর্দায় ফুটিয়ে তুলবেন, তা নিয়ে এখনও জল্পনা রয়েছে।

এই বিষয় নিয়ে এখনও সিদ্ধান্ত চূডান্ত করেন নি সৌরভ। প্রযোজনা সংস্থার সুবাদে এই বিষয়ে অবশ্য রণবীর কাপুরের নামের গুঞ্জন তৈরি হয়েছে। অনেকের মতে রণবীর দাদারও পছন্দের। আপাতত দাদা ব্যস্ত স্ত্রী ডোনা গাঙ্গুলির নৃত্য প্রতিষ্ঠান ‘দীক্ষামঞ্জরী’র সরস্বতী পুজো নিয়ে।

প্রসঙ্গত, ২০২১ সালের গোড়ায় বায়োপিকের কথা নিজেই ঘোষণা করেছিলেন সৌরভ। লিখেছিলেন, ক্রিকেটই তাঁর জীবন গড়ে দিয়েছে। এবার সেই জীবন নিয়ে সিনেমা তৈরি হবে। আপাতত ওয়ার্ম আপ শুরু হয়ে গিয়েছে। এবার অপেক্ষা শ্যুটিং শুরু হওয়ার।

তবে সৌরভের চরিত্রে কে অভিনয় করছেন তা নিয়ে যেমন কৌতূহল রয়েছে, তেমনই আবার কৌতূহল ডোনা বা সানার চরিত্রে কারা অভিনয় করবেন, তা জানতেও উৎসুক সকলে। এমনিতে সৌরভ গঙ্গোপাধ্যায় মানে ভারতীয় ক্রিকেটে কামব্যাক কিংবদন্তি। তাঁর টিম থেকে বাদ পড়ার পিছনে সবচেয়ে বড় ভূমিকা ছিল গ্রেগ চ্যাপেলের। সেই চরিত্রে কে অভিনয় করবেন, তা নিয়েও কিন্তু কৌতূহল কম নেই।

বলে রাখি, এর আগে একাধিক খেলোয়াড়দের নিয়ে বায়োপিক তৈরি হয়েছে বলিউডে। মহেন্দ্র সিং ধোনির বায়োপিকে অভিনয় করেছেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত। কপিল দেবের বায়োপিকে পর্দা কাঁপিয়েছেন রণবীর সিং। আর সম্প্রতি ঝুলন গোস্বামীর চরিত্র পর্দায় ফুটিয়ে তুলেছেন অনুষ্কা শর্মা। এবার দেখার যে ‘দাদা’র বায়োপিকে শেষ পর্যন্ত রণবীর কাপুরকেই দেখা যাবে নাকি অন্য কাউকে!

Related Articles

Back to top button