সব খবর সবার আগে।

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে বিরাট বাহিনীতে কোন একাদশের দেখা মিলবে? দেখে নেওয়া যাক ভারতের সম্ভাব্য একাদশের তালিকা

আজ, রবিবার হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সবথেকে হাইভোল্টেজ ম্যাচ। ২০০৯-এর চ্যাম্পিয়ন পাকিস্তানের সঙ্গে দুবাইয়ের ইন্টারন্যাশানাল টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু করবে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত পাকিস্তানের কাছে হারেনি মেন ইন ব্লুজ। পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত এগিয়ে ৫-০-তে। সেই অপরাজেয় রেকর্ড বজায় রাখতে আজ বাবর আজমের দলের বিরুদ্ধে মাঠে নামছে বিরাট বাহিনী।

২০২১ সালের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে কোন একাদশকে মাঠে নামাচ্ছে বিরাট কোহলি? নিজেদের চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে সেরা একাদশ নিয়েই যে মাঠে নামবে ভারত, তা বেশ স্পষ্ট। তাহলে দেখে নেওয়া যাক ভারতের সম্ভাব্য একদশকে।

ব্যাট হাতে ওপেনিং করবেন কেএল রাহুল ও রোহিত শর্মা। ইনিংসের শুভ সূচনা থাকবে এই দু’জনের হাতেই। এই দুজনে যদি দলকে একটা দারুণ শুরু দিতে পারে তাহলে ম্যাচে অনেকটাই এগিয়ে থাকবে ভারত। এই কারণে এদিন রোহিত ও কেএল রাহুলের ওপেনিং জুটির উপর অনেকেই ভরসা করছেন।

এরপর তিন নম্বরে মাঠে নামবেন বিরাট কোহলি। প্রথমের দিকে ভারতের ওপেনিং জুটি যদি কোনও ভাবে ব্যর্থ হয়, তাহলে সেক্ষেত্রে ইনিংস সামল দিতে প্রস্তুত ভারতের অধিনায়ক। এরপরে টিম ইন্ডিয়ার মিডিল অর্ডারকে মজবুত করতে আসবেন সূর্যকুমার যাদব ও দলের উইকেটরক্ষক ঋষভ পন্তকে। চার ও পাঁচ নম্বরে দুই তারকাকে দেখা যেতে পারে।

ছয় ও সাত নম্বরে দলের দুই অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজার নামার কথা। তবে হার্দিককে নিয়ে কিছুটা ধোঁয়াশা রয়েছে। কিন্তু জাদেজার ব্যাটের দিকে তাকিয়ে থাকবে ভারতের ক্রিকেট ভক্তরা। কারণ শেষের দিকে রানের গতি বাড়াতে বা ইনিংস সামলাতে জাদেজাকে প্রয়োজন।

এরপর আট, নয়, দশ ও এগারো নম্বরে ভারতীয় দলের বোলিং শক্তিকে দেখা যাবে। এই তালিকায় থাকতে পারেন ভুবনেশ্বর কুমার, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরাহ ও মহম্মদ শামি। সীমিত ওভারের ম্যাচে এরা প্রত্যেকেই ব্যাট হাতে চমক দেখাতে পারেন।

You might also like
Comments
Loading...