সব খবর সবার আগে।

প্রথম ম্যাচে হারের পরেই আইসিসির শাস্তির মুখোমুখি বিরাট কোহলির ভারতীয় দল

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ হার দিয়ে শুরু করে ভারত। আর হারের পর আরও এক খারাপ খবর বিরাটের ভারতীয় দলের জন্য। শুক্রবার সিডনিতে প্রথম ওয়ানডে চলাকালীন স্লো ওভার রেটের জন্য ভারতীয় ক্রিকেট দলকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) শাস্তি দিয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম বোলিংয়ের সময় ৫০ ওভারের কোটা শেষ করতে না পারার জন্য দলের সব ক্রিকেটারের ম্যাচের ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।

 

অনেক দেরিতে ৫০ ওভার বল করেছে ভারতীয় দল। ভারত অধিনায়ক বিরাট কোহলি এই অপরাধের জন্য দোষ স্বীকার করেছেন এবং ম্যাচটি আট ঘন্টা ধরে চলার কারণে প্রস্তাবিত শাস্তি মেনে নিয়েছেন। আইসিসির বিবৃতিতে বলা হয়েছে, “এমিরেটস আইসিসি ম্যাচ রেফারির এলিট প্যানেলের সদস্য ডেভিড বুন বিরাট কোহলির ভারতীয় দলকে এই শাস্তি দিয়েছে কারণ নির্ধারিত সময়ে ওভার পূরণ না করে ভারত এক ওভার কম করেছে। আইসিসি কোড অফ কন্ডাক্টের ২.২২ ধারা, যাতে স্লো ওভার রেটের শাস্তির কথা বলা আছে, সেই ধারা অনুযায়ী দলের সব ক্রিকেটারকে ২০ শতাংশ ম্যাচ ফি জরিমানা দিতে হবে।”

 

যদিও এই শাস্তি মেনে নিয়েছেন বিরাট। সেই কারণে আইসিসি লেখে, “বিরাট কোহলি এই অপরাধ মেনে নিয়েছেন এবং শাস্তি স্বীকার করেছেন।” যদিও ই ম্যাচেই অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন-আপ ওয়ার্নার, ফিঞ্চ, স্মিথ, ম্যাক্সওয়েলদের সামনে টিকতে পারেনি ভারতীয় বোলাররা। স্টিভ স্মিথদের অসাধারণ ব্যাটিং করে বুমরাহ, সাইনিদের ব্যাকফুটে ফেলে দেন। ভারতীয় বোলারদের এই রকম প্রদর্শন হতাশ করেছে সমর্থকদের।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...