ক্রিকেটখেলা

অস্ট্রেলিয়া সফরে ফের শাস্তির মুখোমুখি বিরাট কোহলির ভারতীয় দল

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ হারলেও টি- ২০ সিরিজ জিতেছে বিরাটের নেতৃত্বে ভারত। তবে শেষ টি- ২০ ম্যাচে হেরে যায় ভারত, সিরিজ ২-১ জিতলেও খারাপ খবর বিরাটদের জন্য। ফের স্লো-ওভার রেটের জন্য শাস্তির শিকার ভারতীয় দল। সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি- ২০ ম্যাচে বল করার সময় স্লো-ওভার রেট জরিমানা হল বিরাটদের।

 

কেটে নেওয়া হল ম্যাচ ফির ২০ শতাংশ। আইসিসির নিয়ম অনুযায়ী ২.২২ ধারা লঙ্ঘন করেছে ভারতীয় দল। অস্ট্রেলিয়া সফরে এই নিয়ে দ্বিতীয়বার স্লো ওভার রেটের জন্য জরিমানা হল ভারতের। এর আগে সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ চলাকালীন স্লো ওভার রেটের জন্য ভারতীয় ক্রিকেট দলকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) শাস্তি দিয়েছিল।

 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম বোলিংয়ের সময় ৫০ ওভারের কোটা শেষ করতে না পারার জন্য দলের সব ক্রিকেটারের ম্যাচের ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছিল। ভারত অধিনায়ক বিরাট কোহলি এই অপরাধের জন্য দোষ স্বীকার করেছিলেন এবং ম্যাচটি আট ঘন্টা ধরে চলার কারণে প্রস্তাবিত শাস্তি মেনে নিয়েছিলেন। তবে এই সফরে আরও একবার নিয়ম লঙ্ঘন হলে ম্যাচ থেকে বরখাস্ত হতে পারেন অধিনায়ক।

Related Articles

Back to top button