সব খবর সবার আগে।

দশকের সেরা ক্রিকেটারদের তালিকার সব বিভাগেই নাম বিরাটের, জিতবেন কোনটা?

মঙ্গলবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি এই দশকের সেরা মনোনীত ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে। যার মধ্যে রয়েছেন দুই জন ভারতীয়। তালিকায় অবশ্যই রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং ভারতের অন্যতম সেরা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ভারত অধিনায়ক সব বিভাগেই মনোনীত হয়েছেন। তার নাম রয়েছে আইসিসির দশকের সেরা ক্রিকেটার, দশক সেরা টেস্ট ক্রিকেটার, দশক সেরা ওয়ানডে ক্রিকেটার, দশক সেরা টি-২০ ক্রিকেটার এবং আইসিসি স্পিরিট অফ ক্রিকেটের তালিকায়।

আইসিসি স্পিরিট অফ ক্রিকেটের তালিকায় রয়েছে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নাম। ২০১৯ সালের বিশ্বকাপ ফাইনালের রানার্স আপ অধিনায়ক কেন উইলিয়ামসনেরও নাম রয়েছে এই তালিকায়। বিরাট ও অশ্বিন ছাড়া আইসিসির দশক সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে রয়েছেন স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসন, এবি ডিভিলিয়ার্স এবং কুমার সঙ্গকারার।

তবে দশকের সেরা ক্রিকেটার বিরাট কোহলিই পাবেন বলে আশা করে হচ্ছে। টেস্টে এগিয়ে থাকতে পারেন স্টিভ স্মিথ। ভারতের দুই জন মহিলা ক্রিকেটারও আইসিসির দশক সেরাদের তালিকায় রয়েছেন। দশক সেরা মহিলা ক্রিকেটারের তালিকায় নাম রয়েছে মিতালি রাজের। অন্যদিকে আইসিসির দশক সেরা ওয়ানডে ক্রিকেটারের মনোনিত হয়েছেন ঝুলন গোস্বামী।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...