সব খবর সবার আগে।

রোহিতের অধিনায়কত্ব নিয়ে সমস্যা? সাউথ আফ্রিকায় ওয়ানডে সিরিজে খেলবেন না কোহলি, করলেন নাম প্রত্যাহার

সম্প্রতি ওয়ানডে ক্রিকেট ম্যাচের অধিনায়কত্বের জন্য বিরাট কোহলিকে সরিয়ে রোহিত শর্মার নাম ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বা বিসিসিআই। এই নিয়ে কোহলি বেশ ক্ষুব্ধ। এই সিদ্ধান্ত নিয়ে নানান বিতর্কেরও সৃষ্টি হয়েছে। সেই বিতর্ক আরও বাড়িয়ে এবার দক্ষিণ আফ্রিকায় হতে চলা ওডিআই সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন বিরাট কোহলি।

অনেকেরই ধারণা রোহিত শর্মার অধিনায়কত্বে খেলতে নারাজ কোহলি, এই কারণেই এমন সিদ্ধান্ত। তবে এই খবর কতটা সত্যি, তা এখনও জানা যায়নি। আগামী ২৬শে ডিসেম্বর থেকে ভারতের দক্ষিণ আফ্রিকার সফর শুরু হবে। ১৯শে জানুয়ারি থেকে শুরু হবে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে ওডিআই ম্যাচ।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবী করা হয়েছে যে বিরাট তাঁর মেয়ের প্রথম জন্মদিনের জন্য সময় বেড় করছেন। আগামী ১১ই জানুয়ারি বিরাট ও অনুষ্কার মেয়ে ভামিকার এক বছরের জন্মদিন। টেস্ট ম্যাচ শেষ হওয়ার পর কোহলি পরিবারের সঙ্গে ছুটি কাটানোর পরিকল্পনা করছেন বলে খবর।

প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টেস্ট ম্যাচ শুরু হবে আগামী ১১ই জানুয়ারি ও ওডিআই সিরিজ শুরু হবে ১৯শে জানুয়ারি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে দলের ঘোষণাও এখনও পর্যন্ত করা হয়নি।

বলে রাখি, গত মাসে বিরাট কোহলিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল এবং মুম্বাই টেস্টে ফিরে আসার আগে কানপুর টেস্টেও বিশ্রাম দেওয়া হয়েছিল। এর আগে তিনি ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন, যা ভারতের হয়ে সাদা বলের ক্রিকেটে অধিনায়ক হিসাবে তার শেষ ম্যাচ ছিল। রোহিত শর্মা এখন পর্যন্ত ১০টি ওয়ানডে-তে ভারতের অধিনায়কত্ব করেছেন। ভারত এশিয়া কাপের ট্রফিও জিতেছে তাঁর নেতৃত্বেই।

তবে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছেন রোহিত। তাঁর চোট বেশ গুরুতর। এর জেরে তিন ম্যাচের ওয়ানডে ম্যাচও খেলতে পারবেন না তিনি, এমনটাই মনে করা হচ্ছে। তাহলে ওয়ানডে সিরিজে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্বের ভূমিকায় থাকবে কে? এই নিয়ে সমস্যায় পড়েছে বিসিসিআই।

অন্যদিকে, বিরাট কোহলির থেকে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়েছে, ফলে তিনিও সেই সময় উপলব্ধ নাও থাকতে পারেন। এদিকে এয়ান্দে সিরিজের জন্য সহ-অধিনায়কের নামও এখনও ঘোষণা করা হয়নি বিসিসিআইয়ের তরফে। এর জেরে গোটা বিষয়টি নিয়েই বেশ দোটানা রয়েছে।

You might also like
Comments
Loading...