সব খবর সবার আগে।

কেন সিরিজ জয়ের পরে ক্যাঙ্গারু কেক কাটতে অস্বীকার করেছিলেন, সেই বিষয়ে মুখ খুললেন রাহানে

ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির অনুপস্থিতিতে ভারতীয় দল অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক বর্ডার-গাভাস্কার ট্রফি জয়ের কৃতিত্ব অর্জন করেছে। নেতৃত্বে ছিলেন অজিঙ্ক রাহানে, তারপর থেকেই তাঁর ফ্যান ফলোয়িং বেড়েছে। তার শান্ত আচরণ ও অধিনায়কত্ব নিয়ে অস্ট্রেলিয়ান খেলোয়াড় সহ বিশ্বের অনেক কিংবদন্তি খেলোয়াড় প্রশংসা করেছিলেন। অসিদের হারিয়ে ভারতে পৌঁছানোর পর সেলিব্রেট করার সময় তাঁর জন্য একটি কেকও প্রস্তুত করা হয়েছিল, যাতে একটি ক্যাঙ্গারু তৈরি করা হয়েছিল। রাহানে কেক দেখে তা কাটতে রাজি হননি।

এই কেকের ডিজাইন ক্রিকেটের ২২ গজে একটি ক্যাঙ্গারু ব্যাট ও ভারতের জাতীয় পতাকা হাতে নিয়ে রয়েছে। স্বাভাবিক ভাবেই এই কেক যে অস্ট্রেলিয়া অর্থাৎ যাদের ক্যাঙ্গারু বলা হয় তাদেরকে ব্যঙ্গ করেই বানানো। অস্ট্রেলিয়ার জাতীয় পশু ক্যাঙ্গারু, সেক্ষেত্রেই তাদেরকে এটি বলা হয়। তবে প্রতিপক্ষকে অপমান করে এই কেক কাটতে অস্বীকার করেছিলেন অজিঙ্ক রাহানে। এবার সেই বিষয় নিয়ে মুখ খুললেন রাহানে। ফেসবুকে কথা বলার সময় ক্রিকেট বিশেষজ্ঞ ও ধারাভাষ্যকার হর্ষ ভোগলে তাঁকে জিজ্ঞাসা করেন, “আপনি কেন কেক কাটেননি?”

তখন রাহানে বলেছেন যে, “টেস্ট সিরিজের ফলাফল যাই হোক না কেন, বিরোধী দলকে সম্মান করতে হবে। ক্যাঙ্গারু অস্ট্রেলিয়া দলের জাতীয় প্রাণী এবং তাই আমি কেক কাটাতে রাজি হইনি। আমাদের বিরোধী দলের সাথে অবশ্যই ভাল আচরণ করা উচিত, অবশ্যই আমরা তাদের বিরুদ্ধে সিরিজ জিতেছি বা তাদের দেশে ইতিহাস তৈরি করেছি।” এই কথোপকথনে হর্ষ ভোগলে রাহানেকে প্রশ্ন করেছিলেন যে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলে ক্লান্ত হয়ে পড়েছেন কিনা। এর জবাবে রাহানে বলেন, “হ্যাঁ তবে ভাল ফর্মে।”

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...