সব খবর সবার আগে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ কি বন্ধ হয়ে যাবে? সঙ্কেত দিলেন আইসিসির নতুন চেয়ারম্যান

আইসিসির নতুন চায়েরম্যান গ্রেগ বার্কলের কথা অনুযায়ী বিশ্ব টেস্ট চাম্পিয়নশিপ থেকে এখনকার টেস্ট ক্রিকেটে কিছু উন্নয়নের ঘটেনি। তিনি বলেছেন যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে এখনও কিছুই উন্নতি হয়নি টেস্টের যতটা ভাবা হয়েছিল। আইসিসি চেয়ারম্যানের এই বয়ান থেকে এই চ্যাম্পিয়নশিপের ভবিষ্যৎ নিয়ে সংশয় শুরু হয়েছে। বার্কলে বলেছেন যে করোনা মহামারীতে ক্ষতি হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের রাস্তায।

 

তাঁর কথা অনুযায়ী, “আমি মনে করি না যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে টেস্ট ক্রিকেটে তেমন কিছু উন্নতি হয়েছে। করোনা কারণে চ্যাম্পিয়নশিপে বাধা পড়েছে। টেস্ট চ্যাম্পিয়নশিপ করার উদ্দেশ্য ছিল টেস্ট ক্রিকেটে রুচি জাগানো। এক আদর্শিক দৃষ্টিভঙ্গি দেখে তার বেশিরভাগ সুবিধা পাওয়া যাবে, তবে আমি সম্মত নই।”

 

আইসিসি সাম্প্রতিক সময়ে বিশ্ব টেস্ট চাম্পিয়নশিপের পয়েন্ট সিস্টেমের পরিবর্তন করেছে। যার পরে অস্ট্রেলিয়া ভারতকে পিছনে ফেলে দিয়েছে। টেবিলের শীর্ষে থাকা দুই দলের মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ২০২১ সালে লর্ডসের ময়দানে খেলা হবে। কোভিড -১৯ মহামারী চলাকালীন সময়ে যদিও বেশ কয়েকটি টেস্ট সিরিজ স্থগিত হয়েছিল।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...