বিনোদন

লন্ডনে সানার জীবন বাকি পাঁচটা সাধারণ মেয়ের মতোই, গাড়ি নয় লোকাল ট্রেনে চেপে অফিস যান অফিস, ছেড়েছেন আমিষ খাবার, জানালেন মা ডোনা

বিজ্ঞাপন

দাদাগিরির মঞ্চে সৌরভ গাঙ্গুলী স্ত্রী ডোনরা গাঙ্গুলী ও মেয়ের সানা গাঙ্গুলীকে (Sana Ganguly) নিয়ে প্রায়শই কথা বলেন। সশরীরে হাজির না থাকলেও তারা থাকে না আলোচনার কেন্দ্রবিন্দুতে। সানাকে নিয়ে দাদাগিরিতে খেলতে আসা প্রতিযোগীদের হাজারো প্রশ্ন থাকে। কখনো সানার বিয়ে,‌তার প্রেমিক সবকিছুই জানতে চান বাবা সৌরভের কাছে। ডোনার একমাত্র মেয়ে সানা এখন ২২ বছরের যুবতী। লন্ডনে থেকে পড়াশুনা ইতিমধ্যেই শেষ হয়েছে সানার। এখন সেখানে চাকরিরত সে। সৌরভের লন্ডনের বাড়িতে এখন একাই থাকেন সানা। দেশের বাইরে মেয়ের একা থাকা নিয়ে সবসময় সচেতন থাকেন বাবা সৌরভ। ‌এর আগে দাদাগিরির মঞ্চে সৌরভ কে বলতে শোনা গেছে, ‘সানা বাবাকে এক পকেটে রাখে, মাকে অন্য পকেটে’।

বিজ্ঞাপন

২০০১ সালের ৩রা নভেম্বর জন্ম হয়েছে সানার (Sana Ganguly)। এখন তাঁর বয়স ২৩। ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি লাভ করেছেন। এখন সেখানকার এক নামী কোম্পানিতে চাকরিরতা সানা। লন্ডনের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সংস্থাতে চাকরি পেয়েছেন তিনি। মাত্র ২৩ বছর বয়সেই মোটা মাইনের চাকরি করে সানা (Sana Ganguly)। তবে উপার্জন করলেও টাকা জমাতে শেখেনি সানা, সেই কথা আর দাদার মুখে এসোনা গেছে দাদাগিরির মঞ্চে। সানার বাবা নামী ক্রিকেটার, মা খ্যাতনামা নৃত্যশিল্পী। তবে এসবের বাইরে নিজের পরিচিতি তৈরি করেছেন সানা গঙ্গোপাধ্যায়। লোকে তাঁকে নিজের নামেই চিনুক, সেটাই চেয়েছেন সানা (Sana Ganguly)।

বিজ্ঞাপন

সানার (Sana Ganguly) ছোটবেলা কেটেছে এই কলকাতাতে। বেহালার বীরেন রায় রোডের বিশাল লাল বাড়িটায় থাকত সানার। এবার মেয়ে সানার কথা জানালেন মা ডোনা গঙ্গোপাধ্যায়। ডোনা বলেন, “সানা (Sana Ganguly) লন্ডনের অ্যাপার্টমেন্টেই থাকে। সেখান থেকে ওর অফিসের দূরত্ব ঘণ্টাখানেকের। তবে টিউব নয়, লোকাল ট্রেনে যাতায়াত করে সানা। ওর বাবা চেয়েছিল সানা গাড়িতে যাতায়াত করুক। তবে আমি তা চাইনি। আমি চেয়েছিলাম, মেয়ে সাধারণ মানুষের মতোই জীবন কাটাক। সানা আর পাঁচটা মেয়ের মতোই অফিস করে। বাড়ি ফিরে বন্ধুদের সঙ্গে মিলে রান্নাও করে। ওর বন্ধুরা বেশিরভাগই নিরামিষাশী। তাই ও মাছ মাংস খেতে চায় না। আমাদের বাড়িতে একটা বিশেষ মেনু হয়। ঘি-ভাত। ঘি, সবজি সব দিয়ে পোলাও-এর মতো রান্না। সানা ওটা খেতে খুবই ভালোবাসে। ও বাড়ি ফিরলে ওটা হয়।”

বিজ্ঞাপন

বহুদিন পর নববর্ষে লন্ডন থেকে কলকাতায় এসেছেন সানা। এবার নববর্ষ বাবা-মায়ের সঙ্গেই কাটিয়েছে সানা । সৌরভ এখন ব্যস্ত IPL নিয়ে। তাঁর সঙ্গেই যোগ দিয়েছেন স্ত্রী ডোনা আর মেয়ে সানাও (Sana Ganguly)। উল্লেখ্য, ২০২০ সাল থেকে লন্ডনে রয়েছেন সানা। কোভিড, লকডাউন চলাকালীন মেয়ের সঙ্গে লন্ডনে ছিলেন ডোনা।‌ সানা উচ্চমাধ্যমিক পাশ করেন লোরেটো হাউস স্কুল থেকে। আইএসসি-তে ৯৮ শতাংশ নম্বর পেয়েছেন‌ সৌরভ কন্যা। তাই সহজেই সুযোগ পেয়েছিলেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে। স্নাতক ডিগ্রি প্রাপ্ত হওয়ার আগেই বিশ্বের অন্যতম সেরা মাল্টিন্যাশন্যাল কোম্পানি পিডব্লুসি লন্ডন থেকে ইন্টার্নশিপ করেন। এখন ডেলোয়েটে কাজ করেন সানা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button