ভাইরাল

মোমো খেতে গিয়ে গলায় আটকে শ্বাসরোধ হয়ে মৃত্যু ব্যক্তির, এবার মোমো খাওয়া নিয়ে নতুন নির্দেশিকা জারি করল এইমস

বিজ্ঞাপন

বর্তমানে মোমো একটি অতি জনপ্রিয় একটি খাবার হয়ে উঠেছে। আট থেকে আশি, সকলেই যেন মোমো বলতে অজ্ঞান। তিব্বত-নেপালের একটি জনপ্রিয় খাবারটি দিন দিনে মানুষের আরও কাছে চলে এসেছে। ভেজ হোক বা নন-ভেজ, সেদ্ধ হোক বা ভাজা বা তন্দুরি, সবেতেই মোমোর জুড়ি মেলা ভার।

বিজ্ঞাপন

তবে এবার এই মোমো নিয়েই ঘটে গেল এক মর্মান্তিক কাণ্ড। মোমো খেতে গিয়েই তা গলায় আটকে শ্বাসরোধ হয়ে মৃত্যু হল এক ব্যক্তির। এবার তাই মোমো খাওয়া নিয়ে কড়া এক নির্দেশিকা জারি করল অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স।

বিজ্ঞাপন

জানা গিয়েছে, এক ৫০ বছর বয়সী ব্যক্তির মৃত্যু হয়েছে মোমো খেতে গিয়ে। মোমো খাওয়ার সময় গলায় আটকে গিয়ে শ্বাসরোধ অবস্থায় মৃত্যু হয় ওই ব্যক্তির। এরপরই দিল্লির এইমসের তরফে নির্দেশিকা জারি করে বলা হয়, “মোমো খাওয়ার সময় খুব সাবধানে তা গিলতে হবে”।

বিজ্ঞাপন

পুলিশের প্রাথমিক অনুমান, ওই ব্যক্তি মদ্যপ অবস্থায় ছিলেন। সেই সময় একটি স্টলে মোমো খেতে যান তিনি। আর খেতে খেতে হঠাৎই মাটিতে লুটিয়ে পড়েন। ময়নাতদন্তে জানা যায় যে ওই ব্যক্তির শ্বাসনালীতে মোমো আটকে যায়।

বিজ্ঞাপন

মৃত্যুর কারণ হিসেবে বলা হচ্ছে এটি নিউরোজেনিক কার্ডিয়াক অ্যারেস্ট। ব্যক্তির ল্যারেঞ্জিয়াল ইংগ্লেটে মোমোর টুকরো মিলেছে। এউ ঘটনাটিকে একটি বিরল ঘটনা বলছেন ফরেন্সিক চিকিৎসকরা। শুধু তাই-ই নয়, এই ঘটনা Journal of Forensic Imaging- এর সর্বশেষ এডিশনেও জায়গা করে নিয়েছে বলে জানা গিয়েছে।

কিছুদিন আগেই এই মোমো নিয়েই ঘটে যায় আরও একটি ঘটনা। মোমো খাওয়া নিয়েই মুম্বইয়ে দুটি দলের মধ্যে বেঁধে যায় বচসা। আর সেই বচসার ভিডিও বেশ ভাইরাল হয় সোশ্যাল মিডিয়াতে। সেই ভিডিওতে দেখা যায় যে এক প্লেট মোমো নিয়ে দুই দলের মধ্যে চলছে হাতাহাতি, লাঠালাঠি। পুলিশ এসে শান্ত করে পরিস্থিতি। চার অভিযুক্তকে গ্রেফতারও করা হয় খবর। সেই ভিডিও তুমুল গতিতে ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading