News

‘ও তো প্রথম থেকেই নেতা, আমি কিন্তু সংগঠন করে আসা লোক’, শুভেন্দু প্রসঙ্গে দিলীপ, লোকসভা নির্বাচনের আঙ্গিকে প্রকাশ্যে বঙ্গ বিজেপির দ্বন্দ্ব

বিজ্ঞাপন

বঙ্গ বিজেপিতে সুকান্ত আসার আগে তিনি ছিলেন পদ্ম শিবিরে রাজ্য সংগঠনের মাথা। মাঠে ময়দান থেকে লড়াই করেছেন বরাবর। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলে থাকেন বাংলার রাজনীতিতে বিজেপির সাংগঠনিক শক্তির উত্থানের সূচনা করেছিলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। মেদিনীপুরের বিদায় সংসদ দিলীপ ঘোষকে এবার প্রার্থী করা হয়েছে বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্র থেকে। কিছুদিন আগে পূর্ব বর্ধমানের সাত গাছে আর জনসংযোগে গিয়ে দলের কর্মী সমর্থকদের নিয়ে কথা বলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি জানান, “তৃণমূলের বিরুদ্ধে তো আমিই লড়াই করেছি। আর কে পশ্চিমবাংলায় লড়াই করেছে! সিপিএম-কংগ্রেস ছিল, এখন সেটিং। বলছে চিরদিন সেটিং করেছে, তাই দোকান উঠে গেল।”

বিজ্ঞাপন

তার পাল্টা শুভেন্দু অধিকারী প্রচার থেকে বুঝিয়ে দিয়েছিলেন নরেন্দ্র মোদীকে সামনে রেখেই বিজেপির সকলের লড়াই। শুভেন্দু অধিকারী বিরক্ত হয়ে উত্তর দিয়েছিলেন দিলীপ ঘোষের (Dilip Ghosh) বক্তব্যের। তার কথায়, “উনি আমাদের সিনিয়র লিডার। তাঁর কথার উত্তর আমাকে ওই ভাবে দিতে হবে কেন? আপনারা ঝগড়া লাগানোর চেষ্টা করছেন, ওসব হবে না। সবাই মোদী-বাহিনীর সেনা।”

বিজ্ঞাপন

তবে বঙ্গ বিজেপিতে একাধিক সময় দ্বন্দ্ব দেখা গিয়েছে। অমিত শাহ কলকাতাতে এলে ডাক পাননি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। আবার কোথাও শুভেন্দু অধিকারীর সাথে দিলীপ ঘোষের মতবিরোধ দেখা গিয়েছে। জনসমক্ষে তা ফুটে উঠেছে স্পষ্টভাবে। এবার লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে শুভেন্দু অধিকারীর সম্পর্কে কথা বলেন দিলীপ ঘোষ।

বিজ্ঞাপন

এক সাক্ষাৎকারে দিলীপ ঘোষ (Dilip Ghosh) ও শুভেন্দুর সম্পর্ক নিয়ে কথা উঠতে, দিলীপ ঘোষ বলেন, “কোনদিন বেশি খারাপও ছিল না, কোনদিন বেশি ভালো ছিল না। শুভেন্দু যখন বিরোধীদলের ছিল তখন ও আমার নামে মেদিনীপুরে কিছু বলে আসত, আমি আবার ওর নামে কিছু বলতাম। আবার দেখা হলে বলতো কি খুব বলেছেন আমার নামে। আমি বলতাম যাতে তোমার নাম পেপারে আসে এইজন্য বলেছি। তারপরও পদ্মা শিবিরে চলে এল। একসাথে কাজ করলাম। যতদিন প্রেসিডেন্ট ছিলাম একসাথে নিয়ে কাজ করেছি।” শুভেন্দু অধিকারীর সম্পর্কে দিলীপ ঘোষ বলছেন, “শুভেন্দু অধিকারী প্রথম থেকেই নেতা। আমি সংগঠন করে আসা লোক পরে আমাকে নেতৃত্বে বসানো হয়েছে।”

বিজ্ঞাপন

সাক্ষাৎকারের অর্জুন সিং প্রসঙ্গেও কথা বলেছেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। অর্জুন সিং এর কথা টেনে রাজ্যের শাসনকারী দলের প্রসঙ্গে ও কথা বলেছেন তিনি। দিলীপ ঘোষ বলছেন, “অর্জুন সিং একজন ক্যারেক্টার, এরম বহু লোক করছে। কেউ চলে গেছে, আবার ফিরে এসে লাইন দিয়েছে। এটা পশ্চিমবঙ্গের রাজনীতির অঙ্গ হয়ে গেছে। একবার এই দলের হয়ে খেলছে, একবার অন্য দলের হয়ে খেলছে। লোকেতাকে আইডিওলজির সাথে যুক্ত নেতা হিসেবে মনে করে না। তবে উপায় নেই, আমরা একজনকে ভোট দি। লোকের রাজনীতি থেকে ভরসা হারাচ্ছে আসতে আসতে। তাই ভান্ডার করে ভোট জিততে হচ্ছে।”

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button