International

পাকিস্তানে হিন্দু অত্যাচারের শামিল ইমরানের পুলিশ‌ও! হিন্দু নাবালিকাকে অপহরণ করে ধর্ম বদলিয়ে বিয়ের অভিযোগ

বিজ্ঞাপন

ইমরান খানের দেশে পুলিশ‌ও দুষ্কৃতী! পাকিস্তানে তীব্র সংখ্যালঘু অত্যাচার নিয়ে যখন বিশ্বজুড়ে প্রতিবাদের ঝড় উঠছে তখন এবার রক্ষাকর্তাই ভক্ষক হয়ে উঠলেন।

বিজ্ঞাপন

পাকিস্তানের সিন্ধ প্রদেশ হিন্দু অত্যাচার সর্বাধিক। জঙ্গি ও মৌলবাদীদের হাত থেকে সংখ্যালঘু হিন্দুদের রক্ষা করার জন্যই সেখানে মোতায়েন করা হয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

আর সেই পুলিশের হাতেই এবার অপহৃত হিন্দু নাবালিকা। অভিযোগ উঠেছে, ক্ষমতার অপব্যবহার করে এক হিন্দু নাবালিকাকে অপহরণ করে বিয়ে করেছে এক পুলিশকর্মী। পাশাপাশি ওই হিন্দু নাবালিকাকে ইসলাম ধর্ম গ্রহণেও বাধ্য করা হয়েছে।

বিজ্ঞাপন

মিডিয়া রিপোর্ট জানাচ্ছে, সিন্ধ প্রদেশের নৌশাহর ফিরোজ জেলায় এই ঘটনাটি ঘটেছে। সেখানকার বাসিন্দা রমেশ লালের কন্যা নিনা কুমারীকে অপহরণ করে গুলাম মারুফ কাদরি নামের এক পুলিশকর্মী। এই ঘটনায় রীতিমতো আতঙ্কে পাকিস্তানের সংখ্যালঘুরা।

বিজ্ঞাপন

নামপ্রকাশে অনিচ্ছুক এক স্থানীয় হিন্দু নেতার বয়ান অনুযায়ী, দিন পাঁচেক আগে স্কুল থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হয়ে যায় নিনা। খোঁজ চালিয়ে তাঁর পরিবার অপহরণের কথা জানতে পারেন। ‘অল পাকিস্তান হিন্দু পঞ্চায়েত’-এর অভিযোগ ১১ই ফেব্রুয়ারির নিনাকে অপহরণ করে স্থানীয় দরগায় নিয়ে যায় ওই পুলিশকর্মী। সেখানেই ওই হিন্দু নাবালিকার ধর্মান্তকরণের প্রক্রিয়া সম্পন্ন হয়। তারপর তাকে করাচিতে নিয়ে গিয়ে জোর করে বিয়ে করে গুলাম মারুফ কাদরি।

ইতিমধ্যেই এই ঘটনায় ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনকে একটি চিঠি দেয় ‘হিন্দু ফোরাম অফ ব্রিটেন’। এই ফোরামের ছত্রছায়ায় রয়েছে বেশ কয়েকটি ব্রিটিশ হিন্দু সংগঠন। চিঠিতে বলা হয়েছে, “পাকিস্তানের সংখ্যালঘু হিন্দু নাগরিকরা খুব সমস্যার মধ্যে রয়েছেন। নানা অত্যাচার ও অবিচারের শিকার হচ্ছেন তাঁরা। ক্রমে পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে। এই অবস্থা থেকে হিন্দুদের রক্ষা করতে দ্রুত ও কার্যকরী ব্যবস্থার দাবি জানাচ্ছি।”

বিজ্ঞাপন

জনসনের কাছে হিন্দু সংগঠনগুলির আবেদন, অবিলম্বে একটি উচ্চপর্যায়ের সরকারি কমিটি তৈরি করা হোক। সেই কমিটি পাকিস্তানে সংখ্যালঘুদের উপর অত্যাচার নিয়ে তদন্ত করবে। রাষ্ট্রসংঘের নেতৃত্বে গণতান্ত্রিক দেশগুলিকে নিয়ে একইভাবে তদন্তের দাবি তুলেছেন সংগঠনগুলির কর্তারা। তাঁদের বক্তব্য, যেভাবেই হোক গণহত্যা, অত্যাচার-অবিচার থেকে সংখ্যালঘুদের রক্ষা করতে হবে।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading