সব খবর সবার আগে।

বন্ধন কোন্নগরের গবেষণা শাখায় কলকাতা-ঢাকা আলোচনা সভা: বন্ধু দেশ বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সহযোগিতার লক্ষ্য

করোনা পরবর্তী সময়ে প্রথম বিদেশ যাত্রা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ২৬ মার্চ ও ২৭ মার্চ দুদিনের বাংলাদে‌শ সফরে রয়েছেন তিনি। আজ স্বতন্ত্র দেশ হিসেবে বাংলাদেশের আত্মপ্রকাশের ৫০ বছর পূর্ণ হচ্ছে। এই সময়েই বন্ধন কোন্নগরের গবেষণা শাখা এইচ. পি. ঘোষ রিসার্চ সেন্টার, কেন্দ্রীয় বিদেশ মন্ত্রকের সহায়তায় আয়োজন করেছিল কলকাতা -ঢাকা মতবিনিময় সভার। এই মতবিনিময় সভায় দুই দেশের আঞ্চলিক ও উপ-আঞ্চলিক সমস্যাগুলি নিয়ে আলোচনা করা হয়।

সেই সঙ্গে এই সভায় বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রেও দ্বিপাক্ষিক সহযোগিতার বিষয়গুলি নিয়ে আলোচনা করা হয়। এই বিষয়ে বন্ধন কোন্নগরের প্রতিষ্ঠাতা চন্দ্রশেখর ঘোষ বলেন, “এই দুটি দেশের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনার অংশ হতে পেরে আমরা নিজেদের খুবই ভাগ্যবান মনে করছি। বিদেশ মন্ত্রকের সহায়তায় এবং এই সমস্ত স্বনামধন্য অংশগ্রহণকারীদের উদ্যোগে এখন ভারত-বাংলাদেশ যোগসূত্র আরো বেশি মজবুত হবে বলেই আশা করছি।”

এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন দুই দেশের মাননীয় সদস্যরা। ভারতীয় বিদেশ মন্ত্রকের যুগ্ম সচীব অনুপম রায়, বাংলাদেশের প্রধান মন্ত্রীর বৈদেশিক নীতি উপদেষ্টা ড: গওহর রিজভী ও বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার তৌফিক হাসান সহ আরও অনেকে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...