কলকাতা

করোনার আবহে চলছে অ্যাম্বুল্যান্স রাজ! দূরত্ব মাত্র ৮ কিমি অথচ অ্যাম্বুল্যান্স ভাড়া ৯০০০!

করোনা সংক্রমণের মধ্যে চলছে অ্যাম্বুল্যান্সের দাদাগিরি। এক মুমূর্ষু করোনা রোগীকে সল্টলেক থেকে কলেজস্ট্রিট নিয়ে যেতে এক অ্যাম্বুল্যান্স চালক ৯০০০ টাকা দাবি করল।

হাওড়ার এক বাসিন্দা করোনা আক্রান্ত হয়ে সল্টলেক আমরিতে ভর্তি ছিলেন। এরপর তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। জানা গেছে তিনি ভ্যান্টিলেশনের লাইফ সাপোর্টে রয়েছেন। এরপর আমরি থেকে মেডিক্যাল কলেজ আসতে যে অ্যাম্বুল্যান্সটিকে ঠিক করে পরিবার সে ৯০০০ টাকা দাবি করে।

দূরত্ব মাত্র ৮ কিমি। তাও ভাড়া ৯,০০০ টাকা। কিন্তু পরিস্হিতির চাপে পড়ে বাধ্য হয়েই ৯,০০০ টাকা মিটিয়ে দেয় রোগীর পরিবার। কিন্তু এরপর মেডিক্যাল চত্বরে অ্যাম্বুল্যান্স চালকের সাথে বিবাদ বাধে রোগীর পরিবারের। তাঁদের দাবি, ৯০০০ টাকা ভাড়া নিলেও রোগীকে ওয়ার্ড পর্যন্ত নিয়ে যেতে কোনোরকম সাহায্য করতে নারাজ ছিলেন অ্যাম্বুল্যান্স চালক। তিনি পিপিই কিটও পড়েছিলেন। তাও তিনি রোগীর পরিবারকে কোনোরকম সাহায্য করেননি।

প্রসঙ্গত, এরকম ঘটনা আগেও সামনে এসেছে। করোনার আবহে এখন অ্যাম্বুল্যান্সের অভাব দেখা দিয়েছে। তাই তারা এখন যা দাম হাঁকছে তাই দিতে বাধ্য থাকছেন সাধারণ মানুষ। আর এই ঘটনা প্রমান করছে করোনার আবহে কিন্তু অ্যাম্বুল্যান্সের ভাড়াকে কোনোভাবেই কন্ট্রোল করা যাচ্ছে না।

Related Articles

Back to top button