দেশে বিদেশে

রাজস্থানের সীমানা দিয়ে অনুপ্রবেশকারী এক পাকিস্তানীকে নিকেশ করল বিএসএফ সেনা

বিজ্ঞাপন

শুক্রবার রাতে রাজস্থানের বারমের সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করার চেষ্টা করছিল এক পাকিস্তানী জঙ্গি। প্রথমে সীমান্তে কর্তব্যরত ভারতীয় জওয়ানরা তাকে বাধা দেয় কিন্তু তাতে কোনো লাভ না হওয়ায় গুলি চালাতে বাধ্য হয় জওয়ানরা। ফলে ঘটনাস্থলেই খতম হয় ওই জঙ্গি।

বিজ্ঞাপন

প্রতি বছরই ভারতের স্বাধীনতা দিবসে আমাদের প্রতিবেশী রাষ্ট্র ভারতে নাশকতা চালানোর চেষ্টা করে। আর এবারও তার অন্যথা হয়নি। দেশের গোয়েন্দা বিভাগ আগে থেকে আইএসআইয়ের মদতপুষ্ট লস্কর ও জইশ জঙ্গিদের সম্ভাব্য হামলার কথা জানিয়ে ছিল। এবার সেই হিসেবই মিলে গেল শুক্রবার।

বিজ্ঞাপন

শনিবার বিএসএফ সূত্রে জানা যায়, শুক্রবার গভীর রাতে রাজস্থানের বারমের জেলার বাখাসার পুলিশ স্টেশনের অন্তর্ভুক্ত বামনো কী ধানি এলাকার ৯১৯ নম্বর বর্ডার পিলারের কাছ দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিল এক ২৩ বছরের পাকিস্তানী যুবক। অবশ্য সে একা ছিল না। তাকে টর্চ দেখিয়ে সাহায্য করছিল আরও কিছু পাকিস্তানী। প্রথমে ওই যুবক আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভারতের কাঁটাতার বিছানো এলাকা অবধি পৌঁছে যায়। তারপর বিষয়টি দেখতে পায় ওখানে টহলরত সেনা জওয়ানরা। প্রথমে তাঁরা তাকে বারণও করেন কিন্তু সে ক্রমশই এগিয়ে আসতে থাকে। এরপর বাধ্য হয়ে গুলি চালাতে শুরু করেন জওয়ানরা। যার জেরে ঘটনাস্থলেই নিকেশ হয় ওই অজ্ঞাত পরিচয় অনুপ্রবেশকারী।

বিজ্ঞাপন

এই ঘটনায় বারমেরের পুলিশ সুপার আনন্দ শর্মা জানান, শুক্রবার গভীর রাতে পাকিস্তানের সীমানা পেরিয়ে একজন ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিল। এরপর বিএসএফ-এর কথা শুনে সে না থেমে ক্রমেই এগিয়ে আসতে থাকলে তার ওপর গুলি চালায় বিএসএফ। শনিবার স্থানীয় পুলিশকর্মীরা ওই যুবকের মৃতদেহ ঘটনাস্থল থেকে উদ্ধার করেন। তবে এখনো অবধি তাঁর পরিচয় জানা যায় নি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading