India

উৎসবের মধ্যে শোকের ছায়া, দশমীর বিসর্জন মিছিলে বেপরোয়া গাড়ি পিষে দিল কমপক্ষে ২০ জনকে

বিজ্ঞাপন

দশমীর দিন এমনই মানুষের মনে থাকে বিষাদের সুর। আর এর উপর এক মর্মান্তিক ঘটনা সকলকে যেন স্তম্ভিত করে দিল। মা দুর্গার বিসর্জন মিছিলে একটি গাড়ি ঢুকে পড়ে পিষে দিল অন্ততপক্ষে ২০ জনকে। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৪ জনের। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। আহত একাধিক মানুষ। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের যশপুরে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, আজ, শুক্রবার যশপুরে একটি স্থানীয় দুর্গাপুজোর বিসর্জনের আয়োজন করা হয়েছিল। বিসর্জনের মিছিল যাওয়ার সময়ই ঘটে মর্মান্তিক ঘটনা। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে, তাতে দেখা যাচ্ছে বিসর্জনের মিছিলের সময় রাস্তায় দাঁড়িয়েছিলেন ২০-২৫ জন লোক। সেই সময় পিছন থেকে একটি লাল সুমো গাড়ি এসে তাদের পিষে দেয়।

বিজ্ঞাপন

ঘটনাস্থলেই মর্মান্তিক মৃত্যু হয়েছে ৪ জনের। এছাড়া আহত আরও অনেকেই। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে অনেকের অবস্থাই বেশ আশঙ্কাজনক। গাড়িটি পিষে দেওয়ার পর বিসর্জনের মিছিলে থাকা বাকিরা গাড়িটিকে ধাওয়া করে ধরে ফেলে।

উত্তেজিত জনতা গাড়িটিতে আগুনও ধরিয়ে দেয়। খবর পেয়েই ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ। অভিযুক্তকে গ্রেফতার করা হয়। এই ঘটনাকে ঘিরে গোটা এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। থমথমে হয়ে রয়েছে গোটা পরিবেশ। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনীও।

উল্লেখ্য, সম্প্রতি উত্তরপ্রদেশের লখিমপুরে একই ধরনের একটি ঘটনা ঘটেছিল। গত ৩রা অক্টোবর লখিমপুর খেড়িতে কৃষকদের বিক্ষোভ চলাকালীন গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় চার কৃষকের। মুহূর্তের মধ্যে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান প্রতিবাদীরা। চলে গণপিটুনিও। সেই হিংসাত্মক পরিস্থিতির মাঝে পড়ে প্রাণ হারান আরও ৪ জন। এই ঘটনার মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র মনু। তাঁকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading