India

করোনা গ্রাফ উর্দ্ধমুখী! কঠোর নিয়ম জারি করল মহারাষ্ট্র প্রশাসন

বিজ্ঞাপন

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে মহারাষ্ট্র জুড়ে। কোভিড আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে বাড়ছে আশঙ্কাও। এরই মধ্যে মহারাষ্ট্র সরকার বলেছে যে, ২৮ মার্চ রবিবার থেকে রাজ্যজুড়ে একটি নাইট কারফিউ জারি করা হবে। বৃহস্পতিবার রাজ্যে ৩৫,৯৯২ করোনা ভাইরাস সংক্রমণ রেকর্ড ধরা পড়ার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যা মহামারী শুরু হওয়ার পর থেকে একদিনে সর্বোচ্চ। রাজ্যে চার দিনে এক লক্ষেরও বেশি মামলা ধরা পরেছে।

বিজ্ঞাপন

কোভিড-১৯ কেসের বৃদ্ধির পরিপ্রেক্ষিতে মহারাষ্ট্রে সন্ধ্যা আটটা থেকে সকাল সাতটা পর্যন্ত শপিংমল বন্ধ থাকবে। মল, পর্যটন জায়গাগুলি যেখানে প্রচুর ভিড় জমে সেই সব জায়গা রাত ৮ টার মধ্যেই বন্ধ হয়ে যাবে। কারফিউ আদেশে রাতে চলাচলে কোনও বিধিনিষেধ আরোপ করা হয়নি তবে পাবলিক প্লেসে ৪ থেকে ৫ জনের বেশি লোক জমায়েত করা নিষিদ্ধ করেছে। সুদূর উত্তরের শহরতলিতে স্থানীয় কর্তৃপক্ষ ৪০ জনেরও বেশি লোকের জমায়েত নিষিদ্ধ, অপরিহার্য দোকানগুলি বন্ধ করা, সাপ্তাহিক ছুটির দিনে রেস্তোরাঁগুলি দোকানের সময় কমিয়ে দেওয়া এবং এমনকি বিবাহ নিষেধাজ্ঞার কঠোর বিধিনিষেধ আরোপ করেছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: BREAKING: “নন্দীগ্রামে জিতিয়ে দিতে হবে”, বিজেপি নেতাকে ফোনে আবদার মমতার!

বিজ্ঞাপন

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী নিশ্চিত করে বলেছেন যে সামাজিক-রাজনৈতিক এবং সাংস্কৃতিক কর্মসূচিতে কোনও বিধিনিষেধ নেই। বেসরকারী সংস্থাগুলি তাদের কর্মচারীদের উপস্থিতি পরিবর্তনের পাশাপাশি অফিসের সময় গাইডলাইন সম্পর্কিত তথ্য সরবরাহ করেছে। কোভিড স্বাস্থ্যবিধি মেনে না চললে আগামী সপ্তাহ থেকেই নাগরিকদের ঘরবন্দি করার হুঁশিয়ারি দিলেন মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার। উদ্ধব ঠাকরের সরকার লোকদের কোভিড রীতি অনুসরণ করার আবেদন করেছিল কারণ বিশেষজ্ঞরা মনে করেন যে শাটডাউন অর্থনীতিতে বিরূপ প্রভাব ফেলতে পারে। কেন্দ্রীয় সরকারের একটি দলও মতামত দিয়েছিল যে রোগীদের নজরদারির উপর জোর দেওয়া উচিত, কার্যকরভাবে পরীক্ষা করা এবং কেস সনাক্তকরণের জন্য চিহ্নিত করা এবং টিকাদান বাড়িয়ে তোলা উচিত।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading