India

লকডাউনের মেয়াদ বৃদ্ধি নিয়ে পিকের তোপের মুখে কেন্দ্র!

বিজ্ঞাপন

যেখানে বিশেষজ্ঞরা লকডাউনের ওপর বারবার জোর দিয়েছেন সেখানেই শুরু থেকেই দেশব্যাপী লকডাউনের বিপক্ষে ছিলেন রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোর।

বিজ্ঞাপন

দেশবন্ধের ফলে সাধারণ মানুষকে যে বিপুল সমস্যার সম্মুখীন হতে হচ্ছে, তা নিয়ে আবারও আওয়াজ তুলেছেন তিনি। মঙ্গলবার প্রধানমন্ত্রী লকডাউনের মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়ার পর‌ই ফের প্রতিবাদে গর্জে উঠলেন তৃণমূলের এই মাস্টারমাইন্ড।

বিজ্ঞাপন

মঙ্গলবার তাঁর করা এক টুইটে কড়া ভাষায় মোদি সরকারকে কটাক্ষে বিঁধলেন পিকে। প্রশ্ন তুললেন, সরকার শুধু একটা পরিকল্পনা নিয়ে চলছে না বিকল্প কোনও পরিকল্পনার কথাও ভাবা আছে? যদি লকডাউনের পরও করোনার প্রকোপ না কমে তাহলে সরকার পরবর্তীতে কি করবে? টুইটে পিকে লিখছেন, ‘এই মুহূর্তে দাঁড়িয়ে লকডাউনের যৌক্তিকতা বা প্রকারভেদ নিয়ে কথা বলার বা আলোচনা করার কোনও মানে নেই। এখন আসল প্রশ্ন হলো যদি ৩রা মে পর্যন্ত ঘরে আটকে থাকার পরও প্রত্যাশিত ফলাফল না পাওয়া যায়? আমাদের আদৌ কোনও প্ল্যান-বি আছে তো? আমদের আদৌ ভাল কিছু করার ইচ্ছে আছে তো?

বিজ্ঞাপন

https://twitter.com/PrashantKishor/status/1249966878904053763

বিজ্ঞাপন

উল্লেখ্য গত ২৪ মার্চ দেশজুড়ে ২১ দিনের জন্য লকডাউন জারি করেন প্রধানমন্ত্রী। তখন দেশে আক্রান্তের সংখ্যা ৫৫০-এরও কম ছিল। এখন আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গিয়েছে। স্বাভাবিকভাবেই লকডাউন করলেই যে আমরা করোনার বিরুদ্ধে এই যুদ্ধ জিতে যাব, এটা ভেবে নেওয়া ঠিক হবে না। তৃনমূলের নির্বাচনী পরামর্শদাতার‌ও সেটাই প্রশ্ন, লকডাউনে ফল না মিললে সরকার ভবিষ্যতে কি ব‍্যবস্থা নেবে? উল্লেখ্য, প্রথমবার লকডাউন জারির প্রবল বিরোধীদের মধ্যে একজন ছিলেন পিকে। প্রথম দফার লকডাউনের সময়‌ও কেন্দ্রকে তীব্র ভাষায় আক্রমণ করেন তিনি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading