সব খবর সবার আগে।

সিঙ্গাপুুরে প্রয়াত একদা বচ্চন পরিবার ঘনিষ্ঠ প্রাক্তন সমাজবাদী পার্টির নেতা অমর সিং! ৬৪ বছর বয়সে দেহাবসান।

দীর্ঘ রোগভোগের পর সিঙ্গাপুুরে মারা গেলেন অমর সিং। মৃত‍্যুকালে বয়স হয়েছিল ৬৪ বছর। বেশ কিছুদিন ধরেই ছিলেন সিঙ্গাপুরে। সেখানেই চলছিল তাঁর চিকিৎসা।  আর আজ সেখানেই শনিবার শেষ নিশ্বাস ত্যাগ করেন প্রাক্তন সমাজবাদী পার্টির নেতা ও একদা বচ্চন পরিবারের অত‍্যন্ত ঘনিষ্ঠ অমর সিং।

এক সময় দিল্লির অন্যতম তাবড় এই নেতা সমাজবাদী পার্টির সঙ্গে যুক্ত হলেও সব দলের নেতাদের সঙ্গে ছিল তাঁর সমান সখ্য। কিন্তু এক সময় হঠাৎ‌ই সমাজবাদী পার্টির সঙ্গে যোগ ছিন্ন হয় তাঁর। তারপর থেকেই কিছুটা হলেও রাজনীতিতে প্রাসঙ্গিকতা হারান অমর সিং। ২০১১ সালে টাকার বিনিময় ভোট স্ক্যামে কিছুদিন জেলেও ছিলেন তিনি। তারপর ২০১২ সালের বিধানসভা নির্বাচনে নিজের দল গঠন করে ভোটে লড়েন তিনি। কিন্তু সাফল্য আসেনি। এরপর আরএলডি দলে যোগ দেন তিনি। ২০১৬ সালে নির্দল প্রার্থী হিসাবে সমাজবাদী পার্টির সমর্থন নিয়ে রাজ্যসভা নির্বাচনে জিতে ফের দিল্লির রাজনীতিতে ফেরেন এই নেতা। ফের রাজ্যসভায় প্রত্যাবর্তনে মনে হচ্ছিল হয়তো আবার সক্রিয় হবেন এই সদাহাস্য অমর। কিন্তু শরীরটা সায় দিচ্ছিল না।

২০১৩ সালে কিডনি ফেলিওরের পর থেকেই অশক্ত হয়ে পড়েন তিনি। গত কয়েক মাস ছিলেন সিঙ্গাপুরের হাসপাতালে। শেষের কিছুদিন আইসিইউ-তে। পাশে ছিল তাঁর পরিবার। এদিন সকালেও তাঁর টুইটার হ্যান্ডেল থেকে ঈদের শুভেচ্ছা ও তিলকের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানানো হয়।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
Leave a Comment