West Bengal

Laxmi Ratan Shukla: ভেড়ার সঙ্গে তুলনা, দল ‘লক্ষ্মী’ছাড়া হতেই পরোক্ষভাবে আক্রমণ অনুব্রতর

বিজ্ঞাপন

গতকালই মন্ত্রিসভা ত্যাগ করেছেন লক্ষ্মীরতন শুক্লা। এই নিয়ে দলের অন্দরেই শুরু হয়েছে নানান গুঞ্জন। লক্ষ্মীরতনের দলছাড়া নিয়ে নানা জনের নানা মত। তাঁর এই সিদ্ধান্ত মেনে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলনেত্রী মেনে নিলেও, লক্ষ্মীর পদত্যাগকে কিছুতেই মানতে পারছেন না কুণাল-অরূপ। এর জেরেই তাঁর দিকে উঠেছে একাধিক অভিযোগের আঙুল। এই তালিকা থেকে বাদ যাননি তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলও। এবার লক্ষ্মীরতনকে ভেড়ার পালের সঙ্গে তুলনা করলেন তিনি।

বিজ্ঞাপন

এমনিতে তিনি তাঁর অকপট মন্তব্যের জন্য খবরের শিরোনামেই থাকেন। এবার লক্ষ্মীরতন মন্ত্রিত্ব ছাড়ার পর বুধবার পরোক্ষভাবেই তাঁকে দাগলেন অনুব্রত। বললেন, “কখনও কখনও কৃষকের গোয়ালের মধ্যে ভেড়ার পাল ঢুকে পড়ে। আবার উৎসবের সময় ৩০টা বেড়িয়ে যায়। তাতে মালিকেরই বা কী, আর গোয়ালেরই বা কী”। এই কথা বলে যে তিনি পরোক্ষভাবে লক্ষ্মীরতনকেই আক্রমণ শানিয়েছেন, তা বেশ স্পষ্ট।

বিজ্ঞাপন

এদিন মুরারাই ১ নম্বর ব্লকের পলসা কারবালা মাঠের জনসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন অনুব্রত মণ্ডল। এই সভা থেকেই তাঁর হুংকার, মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে ৬৮টি প্রকল্প শুরু করেছেন। তাঁর অভিযোগ, বিজেপি ক্ষমতায় এলে এই প্রকল্পগুলি চালু রাখবে না। বিজেপি বাংলাকে বিক্রি করে দেবে, এও বলেন তিনি। তাই জনগণকে ভুল না করার নির্দেশ দেন অনুব্রত। এর সঙ্গে এও বলেন যে আগামী নির্বাচনে তৃণমূল ২২০ থেকে ২৩০টি আসন পাবে। তা না হলে দল ছেড়ে দেবেন তিনি, এম্ন হুঁশিয়ারিও জারি করেন।

বিজ্ঞাপন

এদিন সভাতে তিনি আরও বলেন যে, কেন্দ্রীয় সরকার সিবিআই, ইডি নিয়ে ভয় দেখানোয় সবাই পালিয়ে যাচ্ছে। তাঁর স্পষ্ট জবাব, “সিবিআই, ইডি-কে আমি ভয় পাই না। জেল খাটব, কিন্তু মমতাকে ছাড়ব না”। বেশ কিছুদিন ধরে গুঞ্জন রটছিল যে অনুব্রত মণ্ডল নাকি বিজেপিতে যাচ্ছেন। তবে আজকের তাঁর এই বক্তব্য কার্যত সেইসব গুঞ্জনে জল ঢেলে দিল। বেশ স্পষ্ট ভাষাতেই তিনি বুঝিয়ে দিলেন যে তিনি দলেই থাকবেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button