West Bengal

বিচারব্যবস্থা নিয়ে অসম্মানজনক মন্তব্য, আদালতের সম্মানহানি অভিযোগ মমতার বিরুদ্ধে, হাইকোর্টের দ্বারস্থ বিকাশরঞ্জন ভট্টাচার্য, কী পদক্ষেপ নেবে আদালত?

বিজ্ঞাপন

Bikash Ranjan Bhattacharya moved to high court against Mamata Banerjee: সাম্প্রতিককালে হাইকোর্ট ও বিচারব্যবস্থা নিয়ে নানান মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মন্তব্য আদালতের জন্য অসম্মানজনক বলে দাবী করে হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করলেন বামনেতা তথা আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। হাইকোর্টের দ্বারস্থ হয়ে তাঁর আবেদন আদালত যাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করে (Bikash Ranjan Bhattacharya moved to high court against Mamata Banerjee)

বিজ্ঞাপন

গত সোমবার এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে এক ঐতিহাসিক রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চের নির্দেশে চাকরি বাতিল হয়েছে ২৫,৭৫৩ জনের। এই ঘটনার পর থেকেই আদালতকে নানান ভাবে আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আদালতের এই রায়কে বেআইনি বলেও দেগেছেন তিনি। বিচারপতির নাম না নিলেও বিচার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন।

বিজ্ঞাপন

মমতার এহেন মন্তব্যের কারণেই এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন বিকাশরঞ্জন ভট্টাচার্য (Bikash Ranjan Bhattacharya moved to high court against Mamata Banerjee)। তাঁর দাবী, বিচারব্যবস্থা নিয়ে অপরাধমূলক মন্তব্য করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর বিরুদ্ধে যদি কোনও পদক্ষেপ না নেওয়া হয়, তাহলে আদালতের সম্মানহানি হবে সকলের কাছে।

বিজ্ঞাপন

বিকাশরঞ্জন আদালতে (Bikash Ranjan Bhattacharya moved to high court against Mamata Banerjee) জানান, মমতা বন্দ্যোপাধ্যায় কখনও বলেছেন, বিচারপতি রাজনৈতিক দৃষ্টিভঙ্গি থেকে রায় দিয়েছেন, কখনও আবার বলেছেন আদালত বিক্রি হয়ে গিয়েছে। এমন ধরণের মন্তব্য কেন করা হবে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন আইনজীবী। এই নিয়ে প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন তিনি (Bikash Ranjan Bhattacharya moved to high court against Mamata Banerjee)। হলফনামা পেশ করার নির্দেশ দিয়েছে আদালত। আজ, বৃহস্পতিবারই এই মামলার শুনানি রয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এসএসসি নিয়ে আদালতের রায়ের পর গতকাল, বুধবার এক নির্বাচনী সভা থেকে আদালতের রায় নিয়ে মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়। হাইকোর্টের অবস্থান নিয়ে মন্তব্য করে তাঁর দাবী, বিজেপি নাকি আদালতকে কিনে নিয়েছে। বিজেপির কথা অনুযায়ীই আদালত রায় দিয়েছে। তিনি এও দাবী করেন, ইডি-সিবিআইয়ের মতোই আদালতকেও নাকি বিজেপি নিজেদের স্বার্থে ব্যবহার করছে। তাঁর এই মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়। এরপর আজ মমতার মন্তব্যের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হলেন বিকাশরঞ্জন ভট্টাচার্য (Bikash Ranjan Bhattacharya moved to high court against Mamata Banerjee)

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button