West Bengal

‘ডিএ দিতে পারছে না আর ৪৪০ কোটি টাকার অডিটোরিয়াম বানাচ্ছেন’, ‘ধনধান্য’ অডিটোরিয়াম নিয়ে মমতাকে কটাক্ষ দিলীপের

বিজ্ঞাপন

এমনিতে রাজ্য ও রাজ্য সরকারের (state government) নানান ইস্যু নিয়েই মুখ খোলেন তিনি। নানান প্রসঙ্গেই শানিয়ে থাকেন রাজ্যের মুখ্যমন্ত্রীকে। এর জেরে বিতর্কের (controversy) মুখে পড়লেও নিজের জায়গা থেকে সরে আসেন না তিনি। এবারও তেমনই হল। এবার ‘ধনধান্য’ অডিটোরিয়াম নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) খোঁচা দিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বললেন, “ডিএ দিতে পারছে না আর ৪৪০ কোটি টাকার অডিটোরিয়াম বানাচ্ছেন”।

বিজ্ঞাপন

আজ, শুক্রবার সকালে আন্দামান উড়ে যান দিলীপ ঘোষ। এর আগে কলকাতা বিমানবন্দর থেকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ধনধান্য অডিটোরিয়াম প্রসঙ্গে মমতাকে একহাত নেন তিনি। বলেন, “মুখ্যমন্ত্রী ডিএ দিতে পারছেন না অথচ ৪৪০ কোটি টাকা ব্যয়ে অডিটোরিয়ামের উদ্বোধন করছেন। স্বাভাবিকভাবেই লোকের মনে প্রশ্ন উঠছে নানারকম। ডিএ-র জন্য ধর্না চলছে আর এত কোটি টাকার বিল্ডিং তৈরি করার মানে কী? পশ্চিম বাংলায় অডিটোরিয়াম কম নেই। এত অডিটোরিয়াম থাকা সত্ত্বেও উনি প্যাণ্ডেল বেঁধে প্রশাসনিক বৈঠক করেন। আর এই অডিটোরিয়াম দেওয়া হয় না আমাদের প্রোগ্রাম করার জন্য। তাহলে কেন এত খরচ”?

বিজ্ঞাপন

৪৪০ কোটি টাকা খরচ করে আলিপুরে তৈরি হয়েছে থ্রি টায়ার অডিটোরিয়াম ধনধান্য। তার আকার শঙ্খের মতো। গতকাল, বৃহস্পতিবার এই অডিটোরিয়ামের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী বলেন, ”শঙ্খটা ভেবেছিলাম এই কারণে যে, শঙ্খ হল মঙ্গলের প্রতীক। অর্ডিনারি করে কী হবে, তাই শঙ্খের আদলে তৈরি করা হল। চার একর জমিতে হয়েছে এটা। আয়ারল্যান্ড থেকে আনা হয়েছে ৩০ হাজার আলো”।

বিজ্ঞাপন

কেন্দ্রের বঞ্চনা নিয়ে মমতা এদিন বলেন, “কেন্দ্রের কাছে ভিক্ষা চাইব না শাড়ির আঁচল পেতে ভিক্ষা চাইব”। তাঁর এই মন্তব্যেরও পাল্টা দেন দিলীপ ঘোষ।

বিজ্ঞাপন

এই প্রসঙ্গে তিনি বলেন, “সকাল থেকে টাকা টাকা করেন কেন? আর কোনও কথা শুনি না ওনার মুখে। সকাল থেকেই টাকা, বিকেল হলেও টাকা, রাতেও টাকা! কেন্দ্রের কাছে ভিক্ষা না চেয়ে যদি আর্থিক দিক সামাল দেওয়া যায়, তাহলে কেন লোক রাস্তায় বসে আছে? ডিএ আন্দোলনকারীদের দাবি পূরণ করে ওদের বাড়ি পাঠান”। যদিও তাঁর এহেন মন্তব্যের পাল্টা দিতে ছাড়ে নি তৃণমূল।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading