West Bengal

আগামীকাল থেকেই অনির্দিষ্টকালের জন্য বন্ধ দমদমে ট্রেন চলাচল, মাথায় হাত নিত্যযাত্রীদের, পোহাতে হবে চরম দুর্ভোগ, কী কারণ?

বিজ্ঞাপন

Train service hamper at Sealdah Division: শিয়ালদহ শাখায় ট্রেন পরিষেবা ব্যাহত হওয়া এখন যেন নিত্য ঘটনা হয়ে দাঁড়িয়েছে। রুটিন করে প্রতি সপ্তাহের শনি ও রবিবার বাতিল হয়েই থাকে একাধিক লোকাল ট্রেন। যাত্রাপথও পরিবর্তন করা হয় একাধিক ট্রেনের। এমন ঘটনার সঙ্গে নিত্যযাত্রীরাও অভ্যস্ত হয়ে উঠেছেন। কিন্তু এবার এল আরও বড় সংকট। ট্রেন চলাচলই নাকি বন্ধ হয়ে যাবে এবার দমদম স্টেশনে (Train service hamper at Sealdah Division)!

বিজ্ঞাপন

ট্রেন চলাচল বন্ধ হওয়া মানে নিত্যযাত্রীদের কাজে ব্যাঘাত। কারণ শহর ও শহরতলির বেশিরভাগ মানুষই ট্রেনের উপর নির্ভর করে থাকেন এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাতায়াতের জন্য। এমন অবস্থায় যদি দমদমে ট্রেন চলাচল বন্ধ থাকে (Train service hamper at Sealdah Division), তাহলে তা নিত্যযাত্রীদের দুর্ভোগ যে ঠিক কতটা বাড়াবে, তা আর বলার অপেক্ষা রাখে না।      

বিজ্ঞাপন

কিন্তু কেন ঘটবে এমনটা (Train service hamper at Sealdah Division)?

আজ, বৃহস্পতিবার শিয়ালদহ শাখার ডিআরএম দীপক নিগম দমদম স্টেশনে এসেছিলেন পর্যবেক্ষণমূলক কাজে। তিনি জানান, আগামীকাল অর্থাৎ ১৮ এপ্রিল থেকে রক্ষণাবেক্ষণ সংক্রান্ত কাজ শুরু হতে চলেছে দমদম স্টেশনে। আর সেই কারণেই দমদমে ট্রেন চলাচলে উপর পড়বে বড় প্রভাব (Train service hamper at Sealdah Division)

বিজ্ঞাপন

কতদিন চলবে এই কাজ?

ডিআরএম দীপক নিগম জানান, ১৮ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত এই রক্ষণাবেক্ষণের কাজ চলবে দমদম স্টেশনে। আর এই গোটা সময় জুড়ে দমদম স্টেশনে ট্রেন চলাচলের উপর পড়বে প্রভাব (Train service hamper at Sealdah Division)। তিনি নিত্যযাত্রীদের অনুরোধ করেছেন যাতে তারা এই অসুবিধার জন্য ধৈর্য ধরেন।

বিজ্ঞাপন

এদিন দমদম স্টেশনে এসে ডিআরএম দীপক নিগম যাত্রীদের সঙ্গে কথা বলেছেন। তিনি স্থানীয় বাসিন্দা ও যাত্রীদের বলেন, “একটু মানিয়ে নিন। ধৈর্য ধরুন। একটু সহযোগিতা করুন। আপনাদের আরও উন্নততর পরিষেবা দিতেই রেলের এই পদক্ষেপ”। তবে ট্রেন চলাচল যে একেবারেই বন্ধ থাকবে, তা নয়, তবে ট্রেন পরিষেবায় ব্যাঘাত ঘটবে (Train service hamper at Sealdah Division)

এদিন ডিআরএম দীপক নিগম সকলকে অনুরোধ করেন, যাতে তারা নিয়মিত রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তিতে খেয়াল রাখেন (Train service hamper at Sealdah Division)। এছাড়াও, খবরের কাগজ ও সোশ্যাল মিডিয়ায় চোখ রাখতে বলেছেন তিনি যাত্রীদের যাতে সেখান থেকে রেল সংক্রান্ত খবর তারা পেতে পারেন। এছাড়াও, তিনি জানিয়েছেন, রেলের অনুসন্ধান অফিসে গিয়েও তারা খোঁজখবর নিতে পারেন। আগামী দিনে ট্রেন চলাচলের ক্ষেত্রে যাতে কোনও অসুবিধা না হয়, সেই কারণেই এই রক্ষণাবেক্ষণের কাজ চলবে বলে জানিয়েছেন তিনি।   

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button