West Bengal

মাসের শুরুতে গরমে নাজেহাল হওয়ার জোগাড়, স্বস্তির বৃষ্টির পূর্বাভাস

বিজ্ঞাপন

মাসের শুরুতেই মারাত্মক গরমে নাজেহাল বঙ্গবাসী। এর মাঝে একটু বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টির পূর্বাভাস। আবহাওয়া দপ্তর জানাচ্ছে ঘন্টা খানেকের মধ্যেই বৃষ্টি হতে পারে। কথকও কোথাও ইতিমধ্যেই মেঘের গর্জন শুরু হয়েছে। কিছুদিন ধরে তাপমাত্রা বাড়ছে এর ফলে স্বাভাবিক নিয়মে বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে।

বিজ্ঞাপন

বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আজ মঙ্গলবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি ছিল। সোমবার দিনভর শুষ্ক হওয়া বয়েছে শহর কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে। তাপমাত্রা ছিল ২৪.১ ডিগ্রি সেলসিয়াস।

বিজ্ঞাপন

তবে মঙ্গলবার সকাল থেকে আর সেই পরিস্থিতি নেই। সকাল থেকেই প্রচন্ড গরম অনুভূত হচ্ছে। বুধবার সকালে এক লাফে দুই ডিগ্রি বেড়েছে কলকাতার তাপমাত্রা। রবিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা সকালেই ২৭.২ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে গিয়েছে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।
শুক্রবার আলিপুর ও তার পার্শ্ববর্তী অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি ছিল। শুক্রবার সকালে বৃহস্পতিবারের তুলনায় তাপমাত্রা একটু কম হলেও বেলায় তাপমাত্রা বাড়ে।

বিজ্ঞাপন

বুধবার কলকাতার আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৮৯ শতাংশ , সর্বনিম্ন ২৩ শতাংশ। মঙ্গলবারছিল সর্বোচ্চ ৮৫ শতাংশ , সর্বনিম্ন ২৩ শতাংশ।

বিজ্ঞাপন

একদিকে করোনার দাপট তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে গরম। মানুষের আতঙ্কের পরিমাণ আরও বাড়াচ্ছে গরম তাও লকডাউনের জন্য মানুষকে বাড়ির বাইরে বেশিক্ষন থাকতে হয় না। এই কারণে একটু রেহাই পাচ্ছে বঙ্গবাসী। আশা করা যায় লকডাউন ও সচেতনতার জন্য না হলেও গরমের জন্য মানুষ বাড়িতেই থাকবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading