রাজ্য

ঈদের দিন কোনও উৎসব পালন করবেন না সিপিএম নেতা মহম্মদ সেলিম, থাকবেন মৃত ছাত্রনেতা আনিস খানের বাড়িতে

আজ, মঙ্গলবার ঈদ। খুশির উৎসব গোটা দেশেই। কিন্তু এই বছর ঈদের দিনে কোনও আনন্দ উৎসবে সামিল হবেন না সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। এই বছর এই দিনটিতে তিনি থাকবেন হাওড়া আমতার মৃত ছাত্রনেতা আনিস খানের বাড়িতেই। এই দিনটিতে সন্তানহারা পরিবারটির পাশে থাকতে চান তিনি।

গত ১৮ই ফেব্রুয়ারি রাতে ছাত্রনেতা আনিসের মৃত্যু হয়। সেই মামলার তদন্ত এখনও চলছে। আনিসের পরিবার এই ঘটনাকে খুনের ঘটনা বলে অভিযোগ করে পুলিশের বিরুদ্ধে মামলা করে। কেন্দ্রীয় সংস্থা সিবিআইকে দিয়ে তদন্তের দাবীও বারবার তুলেছেন আনিসের বাবা। সিপিএম জানিয়েছিল যে আনিস তাদেরই দলের সদস্য। আনিসের পরিবারের সঙ্গে বেশ কয়েকবার দেখাও করেছিল সেলিম-সহ সিপিএমের প্রতিনিধি দল।

আজ,মঙ্গলবার ইদের সকালে ফেসবুকে একটি পোস্টার দিয়ে সেলিম লিখেছেন, “আগামীকাল খুশির উৎসব, মিলনের উৎসব। কিন্তু আনিস খানের পরিবার এই দিনটি শোকাহত হয়ে কাটাতে বাধ্য হবে। কোন খুশি আনিসের শোকাচ্ছন্ন বাবাকে তাঁর সন্তানকে হারানোর বেদনা থেকে মুক্তি দেবে? আনিস খান হত্যার ইনসাফ লড়াই করে আদায় করে নেওয়ার শপথ জোরালো করতে আগামীকাল ঈদের সকালে আমি শোকাহত শহীদ পরিবারের সঙ্গে থাকবো, পাশে থাকবো”।

বলে রাখি, আনিস খানের মৃত্যু নিয়ে গোটা রাজ্যে প্রতিবাদের ঝড় বয়ে গিয়েছে। তৃণমূল, বিজেপি, সিপিএম সকল রাজনৈতিক দলগুলিই এই ঘটনা নিয়ে প্রশ্ন তোলে। ছাত্রনেতা খুনের ঘটনায় প্রবল প্রতিবাদ জানিয়ে রাস্তায় নামে সিপিএম।

আবার অন্যদিকে তৃণমূলও দাবী করে যে আনিস খান নাকি তাদের সমর্থক ছিলেন। এই ঘটনায় পুলিশের দিকে একাধিক অভিযোগ তোলা হয়। তবে বর্তমানে সেই প্রতিবাদের আঁচ খানিকটা কমে গিয়েছে। তবে বামেরা যে আনিস খানকে ভোলে নি, তা ফের একবার প্রমাণ করে দিলেন মহম্মদ সেলিম।

Related Articles

Back to top button