West Bengal

হারের ভয়ে পিছিয়ে আসার কোনও কারণ নেই, পুরভোট হবে চলতি বছরেই, অকপটে ফিরহাদ

বিজ্ঞাপন

বিরোধী রাজনৈতিকগুলি অভিযোগ আনে যে তৃণমূল নাকি হারের ভয়ে পুরভোটে অনুমতি দিচ্ছে না। কিন্তু সেই সব অভিযোগ নাকোচ করে রাজ্যের পুরমন্ত্রী তথা নগরোন্নায়ন মন্ত্রী ফিরহাদ হাকিম জানান যে বলতি বছরেই রাজ্যের বিভিন্ন পুরসভা ও পুরনিগমগুলিতে নির্বাচন করানো হবে।

বিজ্ঞাপন

গতকাল, মঙ্গলবার হাওড়ার পদ্মপুকুরে এক জলপ্রকল্পের উদ্বোধন করেন ফিরহাদ। এদিন পুরভোট নিয়ে কথার প্রসঙ্গে তিনি জানান যে ২০২১-এই পুরভোট। এরই সঙ্গে ভয় পেয়ে ভোট না করানোর মতো অভিযোগও নস্যাৎ করে দেন তিনি। এদিন অনুষ্ঠানে তিনি বলেন, “আমরা পুরভোট করানোর জন্য তৈরি। করোনার কারণেই তা হয়ে উঠেনি। কলকাতা ও হাওড়ার যে সব স্থানে নির্বাচন বাকী রয়েছে, সেখানে ২০২১ সালেই ভোট হবে”।

বিজ্ঞাপন

এদিন ফিরহাদ হাকিম এও বলেন যে, হারের ভয়ে পুরভোট না করানোর কোনও কারণ নেই। এই অভিযোগের সমালোচনাও করেন তিনি। এর সঙ্গে এও বলেন যে ২০১৬ ও ২০১৯ সালে হাওড়ায় তৃণমূলের ফল থেকে বেশ স্পষ্ট যে তারাই এগিয়ে। তাই ভয়ের কোনও কারণ নেই বলেই জানান তিনি।

বিজ্ঞাপন

অতিমারির কারণে ২০২০ সালের এপ্রিল মাসে স্থগিত রাখা হয় পুরসভা নির্বাচন। ফলে রাজ্যের ১০০-এরও বেশি পুরসভা ও পুরনিগমগুলিতে পুর বোর্ডের মেয়াদও শেষ হয়ে যায়। ফলত, বেশীরভাগ জায়গাতেই বিদায়ী বোর্ডের প্রধানকে প্রশাসক নিয়োগ করা হয় সরকাররে পক্ষ থেকে।

বিজ্ঞাপন

তবে এই করোনা কালেও সব বিধিনিষেধ মেনে হয় নির্বাচন। এরপরই রাজ্যে পুরভোট করানোর দাবী উঠে। ডিসেম্বরে শোনা যায় যে ফেব্রুয়ারিতেই নাকি পুরসভা নির্বাচন হতে পারে। কিন্তু এই বিষয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে সঠিকভাবে কিছু বলা হয়নি। ২০২১ সালে পুরসভা ভোট হবে জানালেও, তা বিধানসভা নির্বাচনের আগে হবে নাকি পরে এ বিষয়েও খোলসা করে কিছু বলেননি ফিরহাদ।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button