West Bengal

নিয়োগ দুর্নীতিতে নয়া মোড়! অবশেষে ইডির হাতে সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনার রিপোর্ট, নিয়োগ দুর্নীতির সব তথ্য মুছে ফেলতে বলেছিলেন ‘কালীঘাটের কাকু’ই

বিজ্ঞাপন

Sujoy Krishna Bhadra voice sample matched: অবশেষে ইডির হাতে এল সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’র কন্থস্বরের নমুনার রিপোর্ট। এই ফরেনসিক রিপোর্টে জানানো হয়েছে, সিভিক ভলান্টিয়ার রাহুল বেরার সঙ্গে যে ব্যক্তির ফোনে কথা হয়েছিল, সেই ব্যক্তির কন্থস্বরের সঙ্গে মিলে গিয়েছে কালীঘাটের কাকুর কণ্ঠস্বর (Sujoy Krishna Bhadra voice sample matched)। ফলে নিয়োগ দুর্নীতি মামলা যে এবার নতুন এক মোড় নিতে চলেছে, তা বলাই বাহুল্য।

বিজ্ঞাপন

কালীঘাটের কাকুর কণ্ঠস্বর পরীক্ষা নিয়ে কম নাটক হয়নি। প্রথম তাঁর কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে গিয়ে এমএসভিপি-র বাধার মুখে পড়ে ইডি। ফলে আদালতের দ্বারস্থ হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শেষমেশ গত জানুয়ারি মাসে জোকা ইএসআই হাসপাতালে সুজয়কৃষ্ণ ভদ্রকে নিয়ে যাওয়া হয় কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের জন্য (Sujoy Krishna Bhadra voice sample matched)

বিজ্ঞাপন

কেন সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ এত জরুরি (Sujoy Krishna Bhadra voice sample matched)?    

নিয়োগ দুর্নীতি কাণ্ডে প্রথমবার যখন ইডি সুজয়কৃষ্ণের বাড়ি হানা দেয়, সেদিন রাহুল বেরা নামের এক সিভিক ভলান্টিয়ারের বাড়িতেও চলেছিল তল্লাশি। সেই রাহুল বেরার সঙ্গে যোগ ছিল সুজয়কৃষ্ণের, এমনটাই জানা যায়। ‘কালীঘাটের কাকুর’ ঘনিষ্ঠ ছিলেন তিনি।

বিজ্ঞাপন

ইডি জানিয়েছিল, ওই রাহুল বেরার সঙ্গে কোনও এক ব্যক্তির ফোনে কথোপকথন হয়েছিল। ইডির দাবী ছিল, ওই ব্যক্তি আসলে সুজয়কৃষ্ণ ভদ্রই ছিলেন (Sujoy Krishna Bhadra voice sample matched)। যদিও ইডির জেরায় একথা বারবার অস্বীকার করেছেন সুজয়কৃষ্ণ। ওই ফোনের কথোপকথনে ওই ব্যক্তি রাহুল বেরাকে বলেছিলেন, “নিয়োগ সংক্রান্ত সব তথ্য মুছে ফেলো”।

বিজ্ঞাপন

সেই গলা যে আসলে সুজয়কৃষ্ণেরই ছিল, তা প্রমাণের জন্য দরকার ছিল সুজয়কৃষ্ণের কণ্ঠস্বর। সেই কারণেই ইডি ‘কালীঘাটের কাকু’র কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করে। সেই নমুনা ফরেনসিক ল্যাবে পরীক্ষার পর রিপোর্টে জানানো হয়েছে, যে ব্যক্তি ফোনে কথা বলেছিলেন সেই কণ্ঠস্বরের সঙ্গে মিলে গিয়েছে সুজয়কৃষ্ণ ভদ্রের কণ্ঠস্বরের নমুনা (Sujoy Krishna Bhadra voice sample matched), অর্থাৎ ওই ব্যক্তি সুজয়কৃষ্ণই ছিলেন।

এই প্রসঙ্গে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন, “এই ভয়েস স্যাম্পেল মিলবে সেটা সকলের জানা (Sujoy Krishna Bhadra voice sample matched)। তবে এই ভয়েস স্যাম্পেলের উপর নির্ভর করে যদি হরিপালের বড় কোনও ডাকুকে ধরে মানুষ আর সেটা নেবে না”।

বিজ্ঞাপন

অন্যদিকে, এই প্রসঙ্গে আবার তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “এটি আদালতের বিচারাধীন বিষয়। এই নিয়ে কোনও মন্তব্য করব না”। এবার এরপর নিয়োগ দুর্নীতি সংক্রান্ত আর কোনও বড় তথ্য মেলে কী না, সেটাই দেখার (Sujoy Krishna Bhadra voice sample matched)

বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button