West Bengal

দলের ফান্ডের টাকা আত্মসাৎ করেছেন দলের সভাপতি, বিক্ষোভ দেখিয়ে দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিল তৃণমূল কর্মীরাই, উত্তপ্ত বাঁকুড়া

বিজ্ঞাপন

তৃণমূল কার্যালয়ের বাইরে চেয়ার ভাঙচুর করল দলের নেতাদেরই একাংশ। দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ দেখালেন তারা। এই নিয়ে বেশ উত্তপ্ত এলাকা। ঘটনাটি ঘটেছে গতকাল, রবিবার বাঁকুড়ার সিমলাপালের মাচাতোড়ায়।

বিজ্ঞাপন

জানা গিয়েছে, এদিন ফেস্টুন, দলীয় পতাকা নিয়ে কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মীরা। তাদের অভিযোগ, দলের সভাপতি শিশির সৎপতি দলের ফান্ডের টাকা আত্মসাৎ করেছে। বিক্ষোভকারীদের কথায়, ওঁর জন্যই পঞ্চায়েতে হোমিওপ্যাথি চিকিৎসক নিয়োগ করা হয়নি। তারা এও জানান যে আয়-ব্যয়ের হিসাব নিয়ে যে বৈঠক করা হয়েছিল তাতে অনুপস্থিত ছিলেন দলের সভাপতি। তাঁকে যদি অপসারণ না করা হয়, তাহলে তারা বৃহত্তর আন্দোলন করবেন বলেও জানান বিক্ষোভকারীরা।  

বিজ্ঞাপন

এই ঘটনার জেরে বেশ রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে বাঁকুড়ায়। এদিন এই বিক্ষোভে সামিল হয়েছিলেন সিমলাপালের ব্লক তৃণমূল সংখ্যালঘু সেলের সভাপতি মহম্মদ মনিউদ্দিন খান। তাঁর অভিযোগ, “টাকা-পয়সার আয়ব্যয় নিয়ে বৈঠক ডাকা হয়েছিল। এই বৈঠকে অঞ্চল সভাপতিকে শিশির সৎপতিকে উপস্থিত থাকতে বলা হয়েছিল। তাঁর বিরুদ্ধে দলীয় ফান্ডের টাকা নয়ছয়ের অভিযোগ রয়েছে। কিন্তু তিনি বৈঠকে আসেননি। ফলে দলীয় কর্মীরা ক্ষোভে ফেটে পড়েন। এটা কোনও গোষ্ঠীদ্বন্দ্বের ব্যাপার নয়”।

বিজ্ঞাপন

এই ঘটনা প্রসঙ্গে সিমলাপালের ব্লক তৃণমূল সভাপতি ফাল্গুনী সিংহ বলেন, “এমন কোনও বৈঠকের কথা তাঁরা জানা ছিলনা। তৃণমূলের পতাকা হাতে বিক্ষোভ দেখালেই, যে তাঁরা তৃণমূলকর্মী, এটা আগে থেকে ভাবা ঠিক নয়”।

বিজ্ঞাপন

এই ঘটনাকে হাতিয়ার করে শাসক দলকে বিঁধতে দেরি করে নি বিজেপিও। সিমলাপালের মণ্ডল আলোক মহান্তীর দাবী, “তৃণমূলের নেতারা দুর্নীতিগ্রস্ত এটা সকলেই জানে। আবাসযোজনার দুর্নীতি নিয়ে বঞ্চিতরা আগেই সরব হয়েছিল। এখন ওই দলের কর্মীরা একই বিষয় নিয়ে সরব”।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button