খেলা

‘তোমার জন্য তো গুলি খেতেও রাজি আমি’, পাক দলকে হারানোর পর বিরাটকে বললেন হার্দিক

বিজ্ঞাপন

টি ২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে পাক দলের মুখ থেকে জয় ছিনিয়ে এনেছে ভারত। মাত্র ৩১ রানে ৪ উইকেট খোয়ানোর পর যখন একসময় সকলে ভেবেই নিয়েছিল যে ভারতের হার এখন শুধু সময়ের অপেক্ষা, সেই সময় ম্যাচের হাল ধরেন বিরাট কোহলি। আর তাঁকে যোগ্য সঙ্গত দেন হার্দিক পাণ্ডিয়া। সেঞ্চুরি পার্টনারশিপে ম্যাচ ঘরে তোলেন তারা। এদিন ম্যাচ শেষে হার্দিক বিরাটকে বললেন যে তিনি বিরাটের জন্য গুলি খেতেও রাজি।

বিজ্ঞাপন

পাকিস্তানের বিরুদ্ধে এদিন প্রতিশোধ নিয়েছে ভারত। ম্যাচ জিতিয়েছে বিরাট-হার্দিকের পার্টনারশিপ। কীভাবে ম্যাচে টিকে থেকে জয় ছিনিয়ে আনলেন তারা, সেই কথোপকথনের ভিডিও তুলে ধরা হয়েছে বিসিসিআইয়ের ওয়েবসাইটে।

বিজ্ঞাপন

এই কথোপকথনের প্রথমেই হার্দিকের কথায় উঠে এল হ্যারিস রউফকে মারা বিরাটের দু’টো ছয়ের কথা। ১৯তম ওভারের শেষ দুই বলে পরপর ছক্কা হাঁকান বিরাট। সেখান থেকেই ভারতীয় ড্রেসিংরুমে ফের ম্যাচ জয়ের আশা তৈরি হয়। হার্দিক জানান, “আমি নিজে অনেক ছক্কা মেরেছি, কিন্তু ওই দু’টো শট আমার কাছে খুবই স্পেশ্যাল। কোহলি ছাড়া আর কেউ ওইভাবে ছক্কা মারতে পারবে না”।

বিজ্ঞাপন

এই ভিডিওতে হার্দিককে আরও বলতে শোনা যায় যে লড়াই করে ম্যাচ ঘরে তুলেছেন বলেই জয়ের স্বাদ দ্বিগুণ বেড়েছে। বিরাটের সঙ্গে আলোচনায় হার্দিক বলেন, “দু’জনে মিলে লড়াই করছিলাম বলেই ম্যাচটা আমাদের কাছে এত স্পেশ্যাল হল। যদি সহজ পরিস্থিতি থেকে সুন্দর শট খেলে ম্যাচটা শেষ হয়ে যেত, তাহলে হয়তো এতটা আনন্দ হতো না”।

বিজ্ঞাপন

এরপরেই হার্দিক বলেন, “আমি যখন ব্যাট করতে নামি, খুব একটা চাপ অনুভব করিনি। সমস্ত অনুভূতি গুলোই কেমন অসাড় হয়ে গিয়েছিল। কিন্তু মাথায় ছিল একটাই কথা-শেষ পর্যন্ত এই ম্যাচ টেনে নিয়ে যেতে হবে। আউট হয়ে গেলে চলবে না”।

এই প্রসঙ্গ টেনেই হার্দিক বলেন যে প্রয়োজন পড়লে বিরাটের জন্য গুলি খেতেও রাজি তিনি। হার্দিক এই আলোচনায় আরও বলেন, “ওই সময় যা পরিস্থিতি ছিল, তাতে আমি বিরাটের জন্য গুলিও খেয়ে নিতাম। কারণ পাকিস্তান ম্যাচের ভয়ানক চাপ সামলানোর ক্ষমতা একমাত্র বিরাটেরই রয়েছে। তাই যে কোনও মূল্যে ওকে সাহায্য করার জন্যই আমি মাঠে নেমেছিলাম”। গতকালের এই ম্যাচে বিরাট হিরো হলেও, হার্দিকের অবদান কোনওভাবেই অস্বীকার করা যায় না।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button