সব খবর সবার আগে।

অজিত আগরকারের এই দীর্ঘমেয়াদী রেকর্ড ভাঙতে চলেছেন মহম্মদ শামি, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গড়তে পারেন নয়া রেকর্ড

ইতিমধ্যেই ওয়ানডে সিরিজ খুইয়েছে ভারতীয় দল। পরপর দুই ম্যাচে পাহাড়প্রমাণ স্কোর খাঁড়া করে ভারতকে ম্যাচ থেকে বার করে দিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু ভারতীয় বোলারদের ব্যর্থতার মাঝেও উজ্জ্বল হয়ে উঠেছিলেন মহম্মদ শামি। দুই ম্যাচে তিনটি উইকেট নেওয়ার পাশাপাশি ইকোনমি রেটও ছয়ের নীচে।

আর এবার ১৮ বছরের পুরোনো রেকর্ড ভাঙার পথে রয়েছেন তিনি। আগামীকাল ক্যানবেরায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে যদি দুটি উইকেট নিতে পারেন শামি, তাহলে দ্রুততম ভারতীয় বোলার হিসেবে ১৫০ উইকেট নেওয়ার রেকর্ড গড়বেন বাংলার এই পেসার। এর আগে ৯৭ ম্যাচে এই রেকর্ড গড়েছিলেন ভারতের প্রাক্তন পেসার অজিত আগরকার। বর্তমানে মাত্র ৭৯টি ম্যাচে ১৪৮টি উইকেট নিয়েছেন শামি, ফলে এই ম্যাচে না হলেও রেকর্ড ভাঙবেনই তা একপ্রকার নিশ্চিত।

এদিকে কাল দুটি উইকেট নিলে গোটা বিশ্বের মধ্যে তৃতীয় দ্রুততম বোলার হিসেবে ১৫০ উইকেট নেওয়ার রেকর্ড গড়বেন শামি। এই মুহুর্তে প্রথম দুই স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার মিচেল স্টার্ক (৭৭ ম্যাচ) এবং পাকিস্তানের কিংবদন্তী লেগ স্পিনার সাকলাইন মুস্তাক (৭৯)।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...