বিনোদন

‘সোনাই আমার ভগবান’, জানেন কী কেন সবসময় গা ভর্তি সোনার গয়না পরতেন বাপ্পি লাহিড়ী?

বিজ্ঞাপন

প্রয়াত হয়েছেন সকলের প্রিয় সুরকার ও গায়ক বাপ্পি লাহিড়ী। মঙ্গলবার মধ্যরাতে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। গত পাঁচ দশক ধরে সকলকে বিনোদন জুগিয়ে এসেছেন তিনি। ছোটোবড় সকলেই তাঁর গানের ভক্ত। ‘ডিস্কো কিং’ তকমা পেয়েছিলেন তিনি। ভারতে তাঁর হাত ধরেই ডিস্কের রমরমা শুরু হয়। গানের পাশাপাশি তিনি নিজের ফ্যাশনের জন্যও বেশ জনপ্রিয় ছিলেন। গা ভর্তি সোনার গয়না, চোখে রঙিন সানগ্লাসে অন্য সকলের থেকে আলাদাই ছিলেন তিনি।

বিজ্ঞাপন

তাঁকে ভারতের ‘গোল্ড ম্যান’ বলা হত। কিন্তু জানেন কি, কেন সবসময় তিনি এত সোনার গয়না পরতেন তিনি? বাপ্পি লাহিড়ী বলতেন, “গোল্ড ইজ মাই গড”। তবে তাঁর এত সোনা পরার কারণ তিনি নিজেই এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

বাপ্পিদা জানিয়েছিলেন যে আমেরিকান রকস্টার এলভিস প্রেসলির থেকে উৎসাহ পেয়েই তিনি সোনার গয়না পরতে শুরু করেন। তিনি জানান। “হলিউডে বিখ্যাত গায়ক এলভিস প্রেসলি গলায় সোনার হার পরতেন। আর আমি ছিলাম প্রেসলির বড় ভক্ত। আমি ভাবতাম আমি যদি কখনও সাফল্য পাই, তাহলে আমি নিজের ইমেজ আলাদাভাবে তৈরি করব। ভগবানের আশীর্বাদে আমি সোনা দিয়ে তা করতে পেরেছি। অনেক লোকই ভাবেন আমি দেখনদারির জন্য সোনার গয়না পরি। কিন্তু তা সত্যি নয়। সোনার আমার জন্য খুব পয়া”।

বিজ্ঞাপন

 

বিজ্ঞাপন
View this post on Instagram

 

A post shared by Bappi Lahiri (@bappilahiri_official_)

বিজ্ঞাপন

প্রথমের দিকে সকলের প্রিয় বাপ্পিদাকে সোনার গয়না পরতেই দেখা যেত। তবে পরের দিকে তিনি নিজের গয়নার জন্য ‘Luminex Uno’ নামের একটি ধাতু ব্যবহার করতেন। এই ধাতু খুবই মূল্যবান এবং এটি সোনার গয়না প্রস্তুতকারী ও বিনিয়োগকারীদের জন্য বিকল্প হিসেবে ধরা হত।

বাপ্পি লাহিড়ী নিজেই জানিয়েছিলেন যে ‘Luminex Uno’ ধাতু আসলে সোনা, প্লাটিনাম ও রুপো দিয়ে তৈরি। তিনি এও জানান যে তিনি ধাতুর প্রচার করতে চান।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading