বিনোদন

Sushant Day: সুশান্তের অপূর্ণ স্বপ্নপূরণের চেষ্টা! ৩৫ হাজার মার্কিন ডলারের স্কলারশিপ ঘোষণা করলেন সুশান্তের দিদি শ্বেতা

বিজ্ঞাপন

আজ ২১শে জানুয়ারি। আজ থেকে প্রায় সাত মাস আগে যে নক্ষত্রটি এই পৃথিবী থেকে চিরতরে বিদায় নিয়েছিলেন, আজ তাঁর জন্মদিন। তাঁর রহস্য মৃত্যু গোটা দেশকে নাড়িয়ে দিয়েছিল। কিন্তু তাঁর মৃত্যুরহস্যের কিনারা আজও হয়নি। এতগুলো মাস কেটে গেলেও এখনও সে তাঁর অনুরাগীদের কাছে উজ্জ্বল। হ্যাঁ, ঠিক ধরেছেন, কথা হচ্ছে প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতকে নিয়ে। তাঁর জন্মদিনেই তাঁর দিদি শ্বেতা সিং কীর্তি এক পদক্ষেপ গ্রহণ করলেন। বার্কলে বিশ্ববিদ্যালয়ে সুশান্তের নামে একটি বিশেষ স্কলারশিপের ঘোষণা করলেন তিনি।

বিজ্ঞাপন

সুশান্তের জন্মদিনকে ‘সুশান্ত দিবস’ বলে আখ্যা দিয়েছেন তাঁর দিরি শ্বেতা সিং কীর্তি। এরই সঙ্গে ভাইকে স্মরণ করে তাঁর অপূর্ণ ইচ্ছাপূরণের জন্য ইউসি বার্কলে বিশ্ববিদ্যালয়ে ৩৫ হাজার মার্কিন ডলারের একটি ফান্ড গঠন করলেন শ্বেতা। ইনস্টাগ্রামে তিনি ঘোষণা করেন, “আমি অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে ভাইয়ের ৩৫তম জন্মদিনে তাঁর একটা স্বপ্ন পূরণের লক্ষ্যমাত্রার দিকে একটা পদক্ষেপ গ্রহণ করতে পেরেছি। ইউসি বার্কলে-তে ৩৫ হাজার মার্কিন ডলারের সুশান্ত সিং রাজপুত ফান্ড গঠন করা হয়েছে”।

বিজ্ঞাপন

 

বিজ্ঞাপন

View this post on Instagram

 

বিজ্ঞাপন

A post shared by Shweta Singh kirti (SSK) (@shwetasinghkirti)

এরই সঙ্গে সুশান্তের একটি পুরনো ইনস্টাগ্রামের স্ক্রিনশটও শেয়ার করেন শ্বেতা। সেই পোস্টে সুশান্ত লিখেছিলেন যে তিনি আগামী প্রজন্মের জন্য ঠিক কী ধরণের শিক্ষাব্যবস্থা চেয়েছিলেন। তাতে তিনি লিখেছিলেন, “আমার স্বপ্ন ভারত ও অন্যান্য জায়গার শিক্ষার্থীদের জন্য এমন একটা পরিবেশ গড়া যেখানে বিনামূল্যে প্রয়োজনীয় শিক্ষা পাওয়া যাবে। যে শিক্ষা নানা স্তরে প্রয়োজনীয় প্রতিভা তৈরি করবে”।

বিজ্ঞাপন

মহাকাশ থেকে অ্যাস্ট্রো ফিজিক্স, সব বিষয়েই সুশান্তের গভীর জ্ঞান ছিল। বার্কলে বিশ্ববিদ্যালয়ে ফিজিক্স নিয়ে পড়াশোনা করছেন এমন শিক্ষার্থীদের আর্থিক সাহায্য করবে সুশান্ত সিং রাজপুত মেমোরিয়াল ফান্ড। অ্যাস্ট্রো ফিজিক্স নিয়ে পড়াশোনা করছে, এমন শিক্ষার্থীরাও এই স্কলারশিপের জন্য আবেদন জানাতে পারবেন। যারা অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে পড়াশোনা করছেন তাঁরা এই আর্থিক সাহায্যের জন্য অগ্রাধিকার পাবেন বলেও জানা গিয়েছে।,

প্রসঙ্গত, গত বছর ১৪ই জুন নিজের বান্দ্রার ফ্ল্যাটে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় সুশান্ত সিং রাজপুতের মৃত দেহ। তাঁর মৃত্যু রহস্যের কিনারা করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। তবে এখনও পর্যন্ত সেই রহস্যের কোনও কিনারা হয়নি।

বিজ্ঞাপন

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading