সব খবর সবার আগে।

খাদ্যশৃঙ্খলে উলাটপুরান! সাপকে খাচ্ছে ব্যাঙ, ভিডিও ভাইরাল হতেই চোখ ছানাবড়া নেটিজেনদের

ছোটবেলায় আমরা বাস্তুতন্ত্রে পড়েছিলাম যে সাপ ব্যাঙ খায়। সাপ হল তৃতীয় শ্রেণীর খাদক। সাপ ও ব্যাঙের মধ্যে খাদ্য-খাদকের সম্পর্ক রয়েছে। কিন্তু বর্তমান যুগে দেখা যাচ্ছে খাদ্যশৃঙ্খলে উল্টো ঘটনা ঘটছে। সাপ ব্যাঙকে নয়, বরং উল্টে সাপকেই খাচ্ছে ব্যাঙ।

বর্তমান যুগে সোশ্যাল মিডিয়ায় নানান ভিডিও ভাইরাল হয়। সম্প্রতি, এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে যা নেটিজেনদের নজর কেড়েছে। নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে এই ভিডিওটি পোস্ট করেছেন বন আধিকারিক সুশান্ত নন্দা।

এই ভিডিওতে দেখা যাচ্ছে, একটা ঝোপের মধ্যে একটা সবুজ রঙের ব্যাঙ গিলে খাচ্ছে একটি সাপকে। এই ভিডিও দেখে নেটিজেনদের চোখ ছানাবড়া হয়ে গিয়েছে।

ভিডিওতে এও দেখা যাচ্ছে যে, ব্যাঙের গ্রাস থেকে নিজেকে প্রাণপণে ছাড়ানোর চেষ্টা করছে সাপটি। অবিশ্বাস্য এই ভিডিওটি শেয়ার করে সুশান্ত নন্দা লেখেন, “ব্যাঙ গিলে খাচ্ছে একটি সাপকে। প্রাণীদের খাদ্যশৃঙ্খলে সবই সম্ভব।

তবে এই ভিডিও নিয়ে শুরু হয়েছে মতবিরোধ। অনেকেই এই ভিডিও দেখে তাজ্জব হয়ে গিয়েছেন ঠিকই। তবে অনেকেই আবার বলেছেন যে এটি অনেক পুরনো একটি ভিডিও। সোশ্যাল মিডিয়ায় এর আগেও এই ভিডিওটি ভাইরাল হয়েছে। দেখা গিয়েছে, হ্যাঁ, এটি সত্যিই পুরনো ভিডিও। অস্ট্রেলিয়ার একটি জঙ্গলের ভিডিও এটি। তবে ফের সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে এই ভিডিও।

You might also like
Comments
Loading...