সব খবর সবার আগে।

ভারতীয় দূতাবাস থেকে আমেরিকায় পাঠরত পড়ুয়াদের জন্য জারি হল নির্দেশিকা

সারা বিশ্বজুড়ে মহামারির আকার ধারণ করেছে করোনা ভাইরাস। প্রতি ঘন্টায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। এমতাবস্থায়, শুক্রবার আমেরিকায় পঠনরত পড়ুয়াদের জন্য নির্দেশিকা জারি করল আমেরিকায় অবস্থিত ভারতীয় দূতাবাস। আমেরিকার বিশ্ববিদ্যালয়গুলি করোনা আতঙ্কে পঠনপাঠন স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়ার পরই এই নির্দেশিকা জারি করে ভারতীয় দূতাবাস।

আগামী দুই থেকে চার সপ্তাহের জন্য আমেরিকার অধিকাংশ বিশ্ববিদ্যালয় পঠনপাঠন স্থগিত রেখেছে, বন্ধ হয়েছে ক্যাম্পাস। হোস্টেলও খালি করে দিতে বলা হয়েছে। ট্রাম্প সরকার এই করোনা আক্রমণের জেরে আমেরিকায় জরুরি অবস্থা ঘোষণাও করেছেন। 

এই অবস্থায় ভারতীয় 
পড়ুয়ারা কীভাবে বাসস্থান জোগাড় করবেন বা দেশে ফিরবেন সেই সংক্রান্ত কিছু গাইডলাইন শেয়ার করা হয়েছে এই নির্দেশিকায়

যেসব ভারতীয় পড়ুয়া এইসময় দেশে ফিরবেন তাদের বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইন থাকতে হবে, স্পষ্ট উল্লেখ করা হয়েছে এই নির্দেশিকায়। আগেই ভারত সরকার থেকে ঘোষণা করা হয়েছিল, ১৫ই ফেব্রুয়ারির পর চীন, ইতালি, ইরান, কোরিয়া, ফ্রান্স, জাপান, স্পেন থেকে দেশে ফিরছেন তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক।এবার এই তালিকায় সংযোজন হল আমেরিকাও।

আগামী ১৫ই এপ্রিল পর্যন্ত সমস্ত ধরনের ভিসাও বাতিল করেছে ভারত সরকার। ভারতে বর্তমানে আক্রান্তে সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৩ জন 
_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...