Kolkata

‘আগে পরিকাঠামো ঠিক করুন’ ক্ষতিপূরণের টাকা ফিরিয়ে কর্পোরেশনের বিরুদ্ধে ক্ষোভ জাহির মৃত ঋষভের পরিবারের

বিজ্ঞাপন

নিজেদের ছেলেই তো আর নেই। তাহলে কর্পোরেশনের ক্ষতিপূরণ দিয়ে আর কী হবে। এই কারণে কলকাতা কর্পোরেশনের দেওয়া আর্থিক সাহায্য ফিরিয়ে দিল গত মঙ্গলবার রাজভবনের সামনে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মৃত ঋষভ মণ্ডলের পরিবার। এরই সঙ্গে কর্পোরেশনের সমালচনাও করে মৃতের পরিবার।

বিজ্ঞাপন

ফিরহাদ হাকিম ঘোষণা করেন যে মৃত ঋষভ মণ্ডলের পরিবারকে কলকাতা কর্পোরেশনের তরফে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।কিন্তু, গতকাল, বুধবার কর্পোরেশনের আর্থিক সেই সাহায্য় ফিরিয়ে দেয় মৃত ঋষভের পরিবার। তাঁর দিদি বিজেতা মণ্ডল পালিত জানান যে তাঁরা ক্ষতিপূরণ নেবেন না। বরং পরিবার এই ঘটনার তদন্ত চায়।

বিজ্ঞাপন

আরও পড়ুন- এবার শিশুদের ওপর হবে কো-ভ্যাক্সিনের চূড়ান্ত ট্রায়াল, অনুমোদন দেওয়া হল বিশেষজ্ঞ দলের তরফে

বিজ্ঞাপন

পরিবারের অভিযোগ, এই ধরনের ঘটনা আগেও ঘটেছে কিন্তু প্রশাসন তৎপর হয়নি। ক্ষতিপূরণ না দিয়ে বরং সরকার পরিকাঠামো ঠিক করুক, এমনটাই দাবী ঋষভের পরিবারের। মঙ্গলবার রাজভবনের সামনে বিদ্যুৎপৃষ্ট হয়ে যুবকের মৃত্যুর যে ঘটনা ঘটেছে, সেজন্য বিদ্যুৎ চোরদের দায়ী করেছেন ফিরহাদ হাকিম৷ তিনি জানান, ওই চোরদের বিরুদ্ধে কঠোর ব্য়বস্থা নেওয়ার জন্য়, কলকাতা পুলিশ এবং সিইএসসি-কে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, “একটি টেকনিক্য়াল টিম তৈরি করে সিইএসসি-কে এই বিষয়ে কাজ করার অনুরোধ করা হবে”। মঙ্গলবারের ঘটনার বিষয়ে কথা বলতে গিয়ে খিদিরপুর এবং রামনগরের ঘটনার কথাও উল্লেখ করেন ফিরহাদ হাকিম। ওই দুই জায়গাতেও দু’জনের মৃত্যু হয়েছে। এদের মধ্য়ে একটি বাচ্চাও রয়েছে।

আরও পড়ুন- অভিনব উদ্যোগ! বিয়ের জন্য জমানো টাকা দান করোনা রোগীদের জন্য, পোশাক ধার করে বিয়ে সারলেন তারকা দম্পতি 

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত মঙ্গলবার প্রবল বৃষ্টিতে কলকাতার নানান জায়গা জলমগ্ন হয়ে পড়ে। এই জলের মধ্যেই রাজভবনের সামনে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মৃত্যু হয় ঋষভ মণ্ডলের। জানা গিয়েছে, ফারাক্কার বাসিন্দা এই ঋষভ। চাঁদনিতে একটি সংস্থায় কাজ করতেন তিনি। ছুটির পর মেসে ফেরার সময় এই দুর্ঘটনা ঘটে। তাঁর পকেট থেকে পাওয়া ড্রাইভিং লাইসেন্স থেকে তাঁকে শনাক্ত করা করে তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করে পুলিশ।

বিজ্ঞাপন

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading