সব খবর সবার আগে।

ভারতীয় সেনার গোপন তথ্য পাকিস্তানে প্রেরণ, পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তির দায়ে পঞ্জাবে গ্রেফতার এক যুবক

ভারতীয় সেনা ও বিএসএফের অবস্থান, গতিবিধি, বাঙ্কারের অবস্থান সংক্রান্ত নানাম তথ্য পাকিস্তানে ফাঁস করে দেওয়ার অভিযোগ। পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তির দায়ে পঞ্জাব থেকে গ্রেফতার বছর ৩৫-এর এক যুবক। ধৃতের নাম হরপাল সিং। গতকাল, শনিবার দিল্লি পুলিশের স্পেশাল সেলের একটি দল ওই গুপ্তচরকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে। তার কাছ থেকে ভারতীয় সেনার নানান তথ্য, নথি উদ্ধার হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

গত বছরের অক্টোবর মাস থেকে হরপাল হোয়াটসঅ্যাপ ও অন্যান্য মেসেজিং অ্যাপের সাহায্যে ভারতীয় সেনার নানান তথ্য পাকিস্তানে প্রেরণ করত বলে জানা গিয়েছে। পঞ্জাবের তরণ তারণের বাসিন্দা সে। গোপন সূত্রে এই গুপ্তচরের খবর পৌঁছয় দিল্লি পুলিশের দক্ষিণ-পশ্চিম রেঞ্জের কাছে। এই সূত্রের ভিত্তিতেই চালানো হয় তল্লাশি। ধৃত ওই গুপ্তচরের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেট অ্যাক্টের ৩, ৪, ৫, ও ৯ ধারায় মামলা রুজু করা হয়েছে।

এই ঘটনা প্রসঙ্গে দিল্লি পুলিশের স্পেশাল সেলের ডিসিপি সঞ্জীব কুমার যাদব বলেন, “হাওয়ালার মাধ্যমে হরপাল পাকিস্তানের থেকে কয়েক লক্ষ টাকা পয়েছে। ভারতীয় সেনা সংক্রান্ত গোপনীয় তথ্য আদান প্রদানের মূল্য হিসেবেই সেই অর্থ পেয়েছিল সে। এই তথ্য জানতেই আমরা হরপালের গতিবিধির উপর নজর রাখতে শুরু করি। আইনের চোখে ধুলো দিতে হরপাল ফার্ম মেশিন অপারেটর হিসেবে কাজ করত। ভারত-পাক সীমান্তে কাজ করত সে। সীমান্তে কাজ করার সুবাদে সে তথ্য আদান প্রদানের অভিনব সব পন্থা বের করতে সক্ষম হত”। জানা গিয়েছে, হরপাল ওমানে গিয়ে তার পাকিস্তানি হ্যান্ডলারের সঙ্গে একবার দেখাও করেছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...