সব খবর সবার আগে।

BREAKING: সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট বন্ধ করতে হবে সেনাদের, নির্দেশ কর্তৃপক্ষের

সোশ্যাল মিডিয়া থেকে অনির্দিষ্টকালের জন্য নির্বাসন নিতে হবে, নির্দেশ এল সেনাদের কাছে‌। বুধবার ভারতীয় সেনাবাহিনীর প্রত্যেকের কাছে নির্দেশ এসেছে যে, অবিলম্বে তাঁদের সমস্ত সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ডিলিট করে ফেলতে হবে। রাখা যাবে না ই-কমার্স থেকে ডেটিং কোনো অ্যাপই। এই তালিকায় মোট ৮৯টি অ্যাপ পড়ছে। শুধু আনইন্সটল না, একেবারে ডিলিট করে আনইন্সটল করে ফেলতে হবে ফোন থেকে এই অ্যাপগুলো। সুরক্ষার কারণেই এই পদক্ষেপ গ্রহণ করেছে উপরমহল, জানা যাচ্ছে এমনটাই।

আগামী ১৫ই জুলাইয়ের মধ্যে ডিলিট করতে হবে এই অ্যাপগুলো। এই তালিকায় রয়েছে ফেসবুক, ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট, সংস.পিকে, হাইক, টিকটক, লাইক, শেয়ার ইট, ট্রু কলার, পাবজি, টিন্ডার ইত্যাদি।

চীন ও পাকিস্তানের সঙ্গে সাইবার যুদ্ধের কারণেই ভারত এই সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। এই দুই দেশের ইন্টেলিজেন্স এজেন্সি থেকে ভারতে সাইবার হানার অনেক ঘটনা বারবার ঘটছে। এই পরিস্থিতিতে দুই পড়শি দেশ ভারতকে পরাস্ত করার চেষ্টা করেই যাচ্ছে কিন্তু নয়াদিল্লিও সমানে জবাব দিয়ে যাচ্ছে।

ভারতীয় সেনার তরফ থেকে জানানো হয়েছে যে, সাইবার হানার অনেক প্রমাণ পাওয়া যাওয়ায় সেনাদের ফেসবুক বন্ধ করার নির্দেশ দেওয়া হচ্ছে। ফেসবুক ডিঅ্যাক্টিভেট করে রাখলে হবে না, একেবারে ডিলিট করে ফেলতে হবে। ১৫ই জুলাইয়ের পরে যদি জানা যায় যে কোনও সেনা এই ৮৯টি অ্যাপের মধ্যে কোনও একটি অ্যাপে‌ রয়েছে তবে তাঁর নামে রিপোর্ট করা হবে।

You might also like
Leave a Comment