West Bengal

শুভেন্দুর গড়ে ‘নন্দীগ্রাম চলো’ মিছিল অভিষেকের, জবাব দিতে ২০ কিলোমিটার পথ পায়ে হেঁটেই অভিযানে সামিল তৃণমূল নেতা

বিজ্ঞাপন

নবজোয়ার কর্মসূচির জন্য পূর্ব মেদিনীপুরে গিয়েই অধিকারী পরিবারকে একহাত নিলেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। গতকাল, মঙ্গলবার সাংসদ শিশির অধিকারীর নাম নিয়েই তাঁর রাজনৈতিক অবস্থান স্পষ্ট করেন অভিষেক। এবার আগামীকাল, বৃহস্পতিবার শুভেন্দু অধিকারীর গড় অর্থাৎ নন্দীগ্রামে অভিযানে নামছেন তৃণমূল নেতা।

বিজ্ঞাপন

পঞ্চায়েত নির্বাচনের আগে এই কর্মসূচিতে অধিকারীদের জমিতে জনসমর্থনের প্রমাণ দিতে উদ্যত অভিষেক। সেই কারণেই চণ্ডীপুর থেকে নন্দীগ্রাম পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার হেঁটে জনসংযোগের পরিকল্পনা করেছেন তিনি। কারচুপির অভিযোগ করলেও নন্দীগ্রামে শুভেন্দুর কাছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হারের ঘটনা তৃণমূলের কাছে খামতি হয়েই রয়েছে।

বিজ্ঞাপন

সেই কারণে এবার এই পদযাত্রায় শক্তি প্রদর্শনের মাধ্যমে সেই খামতি পূরণের চেষ্টা করবে তৃণমূল। দলীয় সূত্রে খবর, জমি আন্দোলনের শহিদ পরিবারের সঙ্গে দেখা করবেন অভিষেক। সম্প্রতি শুভেন্দুর কনভয় দুর্ঘটনায় মৃত যুবকের পরিবারের সদস্যদের সঙ্গেও দেখা করবেন তিনি।

বিজ্ঞাপন

পটাশপুরের সভা থেকে অভিষেক বলেন, “আমার অত্যন্ত শ্রদ্ধেয় শিশিরবাবু, সাংবাদিক বৈঠক করে পূর্ব মেদিনীপুরের মানুষকে বলুন, আপনি তৃণমূল আছেন, না বিজেপিতে আছেন। বাকিটা জনগণের কাছে ছেড়ে দিন”। নাম না করলেও ফের একবার শুভেন্দুকে ‘গদ্দার’ ও ‘মীরজাফর’ বলে আক্রমণ করেন অভিষেক।

বিজ্ঞাপন

পূর্ব মেদিনীপুরে অভিষেকের জনসংযোগ যাত্রা নিয়ে রাজনীতিবিদদের মধ্যেও উৎসাহের কোনও অন্ত নেই। শুভেন্দুর গড়ে পা রেখে অভিষেক আদৌ নন্দীগ্রাম যাবেন কী না, তা নিয়েই রাজনৈতিক মহলে জল্পনা চলছিল। নানান প্রশ্ন ঘোরাফেরা করছিল। শেষমেশ নন্দীগ্রামে মিছিল করার কথা জানালেন অভিষেক।

বলে রাখি, দিল্লিতে নতুন সংসদ ভবনের উদ্বোধনে হাজির ছিলেন শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী। ওই অনুষ্ঠান বয়কট করেছিল তৃণমূল। শিশির বা দিব্যেন্দু কেউই অভিষেকের বক্তব্য নিয়ে কিছু বলতে চাননি। এই বিষয়ে বাঙ্গুচক মোড়ে সভা থেকে শুভেন্দুর উদ্দেশে অভিষেক বলেন, “বাবা ও ভাইয়ের সদস্যপদ খারিজের জন্য রিট পিটিশনটা হাই কোর্টে হচ্ছে না কেন? উপ-নির্বাচন হচ্ছে না কেন”? তাঁর হুঁশিয়ারি, “পঞ্চায়েত নির্বাচনে এই জেলায় থাকব। পূর্ব মেদিনীপুর থেকে (বিজেপি) ঝেঁটিয়ে বিদায় করব”।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading